adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রিয়াল-আতলেতিকোর ওপর নিষেধাজ্ঞা স্থগিত

Real+Madrid+2 (1) স্পোর্টস ডেস্ক : খেলোয়াড় কেনায় রিয়াল মাদ্রিদ ও আতলেতিকো মাদ্রিদের ওপর দেওয়া নিষেধাজ্ঞা সাময়িকভাবে তুলে নিয়েছে ফিফা।

শুক্রবার স্পেনের দুটি দলই তাদের ওয়েবসাইটে জানায়, নিষেধাজ্ঞার বিরুদ্ধে তাদের আপিলের প্রেক্ষিতে সাময়িকভাবে নিষেধাজ্ঞা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

১৮ বছরের নীচে আন্তর্জাতিক ফুটবলার চুক্তিবদ্ধ করার ক্ষেত্রে নিয়ম ভাঙায় রিয়াল ও আতলেতিকোর উপর দলবদলের আগামী দুই মৌসুমে খেলোয়াড় চুক্তিবদ্ধ করায়  নিষেধাজ্ঞা দেয় ফিফা। তবে শুরু থেকেই দুটি দলই এই অভিযোগ অস্বীকার করে আসছে।

চলতি দলবদলের বাজারের ক্ষেত্রে অবশ্য শাস্তিটি কার্যকর হওয়ার কথা ছিল না। আগামী সোমবার বর্তমানে চলা জানুয়ারির দলবদল শেষ হবে, তারপরেই সেটা কার্যকর হওয়ার কথা ছিল। ইউরোপীয় ফুটবলে পরবর্তী দলবদলের মৌসুম শুরু আগামী ১ জুলাই থেকে।
পরে এই শাস্তির বিরুদ্ধে আপিল করার কথা জানায় রিয়াল ও আতলেতিকো কর্তৃপক্ষ। তাদের আপিলের প্রেক্ষিতেই চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত নিষেধাজ্ঞার শাস্তি কার্যকর না করার কথা জানিয়েছে ফিফা।

তবে ১ জুলাইয়ের আগে দল দুটির আপিল যদি প্রত্যাখাত হয় তাহলে পূর্বের দেওয়া শাস্তি অনুযায়ী আগামী দুই দলবদলের মৌসুমে খেলোয়াড় চুক্তিভূক্ত করতে পারবে না তারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া