adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডাকাত সর্দারকে বোন উপহার

Dakatডেস্ক রিপোর্ট : হাতে এখনও বিয়ের মেহেদি রঙের ছাপ। ঘোমটা টেনে বসেছিলেন। এ নববধূর নাম রানী আক্তার। এক মাস আগে বিয়ে হয়েছিল তার। এরপর এই রানী স্বপ্ন বুনেছিলেন স্বামীর সংসারে সত্যিকারের রানী হবেন। ঘর-সংসার সামলাবেন রানীর মতো করেই। ভাগ্যের নির্মম পরিহাস, সে স্বপ্ন পূরণ হয়নি তার। এক মাস না পেরোতেই নববধূ রানীর হাতে বিয়ের চুড়ির বদলে এখন হাতকড়া। স্বামী সোহাগের পরিবর্তে তার চোখের সামনে এখন পুলিশের চোখ রাঙানি। স্বামী তার ভয়ঙ্কর ডাকাতথ এ জন্যই এই নববধূর হাতে হাতকড়া। সত্যিকারের রানী হওয়ার স্বপ্নিল আকাশে তার কালো মেঘ।ডাকাত সর্দারের আস্থা অর্জনে বোন উপহার!
রানীর বয়সও কম। মাত্র ১৮ বছর। কীভাবে ডাকাতের বউ হলেন এ রানী? কেনই বা তিনি আজ কারাগারেথ তা অনুসন্ধান করতে গিয়ে বেরিয়ে আসে মর্মন্তুদ তথ্য, যা অনেকটা অমানবিক এবং ভয়ঙ্করও। ডাকাত বউ রানীর গ্রামের বাড়ি টাঙ্গাইলের গোপালপুরে। নিম্ন মধ্যবিত্ত বাবা-মায়ের স্বপ্ন ছিল মেয়েকে তুলে দেবেন সচ্ছল বরের হাতে। সেই ‘দায়িত্বটা’ পালন করেন রানীর বড় ভাই পেশায় সিএনজি অটোরিকশাচালক মো. সুমন। ঢাকার অদূরে কেরানীগঞ্জের আবদুল্লাহপুর বাজারের ‘বড় ব্যবসায়ী’ সুমন ঢালীর হাতে তুলে দেন আপন বোনকে। গত আগস্টের শেষের দিকে হয় রানী আর আবদুল্লাহপুরের ব্যবসায়ী সুমন ঢালীর বিয়ে। তবে এর আড়ালে লুকিয়ে থাকে বর সুমন ঢালীর আসল পরিচয়।
ব্যবসায়ী পরিচয় দেওয়া সুমন ভয়ঙ্কর ডাকাত! শুধু তাই নয়, সে ডাকাত দলের সর্দার। আর রানীর ভাই সুমনও অটোরিকশা চালানোর আড়ালে ডাকাত দলের সক্রিয় সদস্য। শুধু বসের চোখে ভালো থাকা আর আ¯’ায় থাকার জন্য ভাই সুমন বোনকে তুলে দেন এক ডাকাত সর্দারের কাছে। তবে স্বামী আর ভাই যে ভয়ঙ্কর ডাকাত তা বিয়ের এক মাস পরও জানতেন না রানী। গত ২৪ সেপ্টেম্বর ঢাকার অদূরে দক্ষিণ কেরানীগঞ্জের আবদুল্লাহপুরে একটি বাসা থেকে দুই শিশুসহ চারজনের লাশ উদ্ধারের পর বেরিয়ে আসে স্বামী আর ভাইয়ের ভয়ঙ্কর রূপ। পুলিশ চাঞ্চল্যকর ওই হত্যাকাণ্ডে রানীর ভাই সুমনসহ ডাকাত দলের কয়েক সদস্যকে গ্রেফতার করলে বেরিয়ে আসে সব তথ্য। এরপর চার খুনের ঘটনায় মূল আসামি সুমন ঢালীকে পালাতে সহায়তা ও আলামত গোপনের অভিযোগে আটক করা হয় নববধূ রানী আক্তারকেও। তিনি বর্তমানে কারাগারে। ২৬ সেপ্টেম্বর গ্রেফতারের পর রানী আক্তার সমকালকে বলেন, তিনি কিছুই জানতেন না। বড় ভাইয়ের পছন্দের পাত্রের সঙ্গে মাসখানেক আগে তার বিয়ে হয়। সব সময় জানতেন স্বামী তার কেরানীগঞ্জ আবদুল্লাহপুরের ব্যবসায়ী। 
ব্যবসার কাজে নানা জায়গায় থাকার কারণে বিয়ের পর থেকে তিনি গাজীপুরে বাবার ভাড়া বাড়িতেই ছিলেন। পুলিশ সেখান থেকে তাকে আটকের পর জানতে পারেন তার স্বামী ডাকাত ও খুনি। ভাইও ডাকাত। রানী আক্ষেপ করে বলেন, তার তো অনেক স্বপ্ন ছিল। ভাইয়ের কারণে সব স্বপ্নই এখন তছনছ হয়ে গেছে।
রানীর ভাই গ্রেফতার হওয়া সুমনের সঙ্গেও কথা হয় । অকপটে নিজের অপকর্মের কথা জানান সুমনও। তিনি বলেন, সুমন ঢালীর আয়-রোজগার ভালো। এ জন্যই বোনকে তার হাতে তুলে দেন। এ ছাড়া সুমন ঢালী ডাকাত দলের সর্দার। সর্দারের আস্থা অর্জনের জন্য তিনি বোনকে বিয়ে দিয়ে সর্দারের সঙ্গে আত্মীয়তা করেছিলেন।তবে পুলিশের তদন্তে রানীর স্বামী সুমন ঢালীকে নিয়ে বেরিয়ে এসেছে আরও ভয়ঙ্কর তথ্য। সুমন ঢালী শুধু রানীকেই বিয়ে করেননি। এর আগে তিনি আরও তিনটি বিয়ে করেছেন!বিভিন্ন এলাকায় ডাকাতি করার সুবিধার জন্য তিনি এসব বিয়ে করেন।
চাঞ্চল্যকর চার খুনের মামলার তদন্ত কর্মকর্তা দক্ষিণ কেরানীগঞ্জ থানার উপপরিদর্শক মনিরুজ্জামান জানান, চার খুনের ঘটনার মূল হোতা সুমন ঢালী র‌্যাবের হাতে গ্রেফতার হয়ে বর্তমানে পুলিশ রিমান্ডে রয়েছে। জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে, প্রথম স্ত্রীর সঙ্গে অবৈধ সম্পর্কের কারণেই আবদুল্লাহপুরে সাজু ও তার স্ত্রী-সন্তানদের খুন করা হয়। সাজুও তার দলের সদস্য ছিল। নিজে চার বিয়ে করলেও এক স্ত্রী অপর স্ত্রীর খবর জানত না। ওই মামলায় এখন পর্যন্ত সুমন ঢালীর দুই স্ত্রীসহ ১১ জনকে গ্রেফতার করা হয়েছে জানিয়ে পুলিশের এ কর্মকর্তা বলেন, তাদের মধ্যে চারজন হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে। সম

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া