adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মদ্রিচ-মার্সেলো ও গ্যারেথ বেলসহ ৭ জন রিয়াল ছাড়বেন?

স্পোর্টস ডেস্ক : একি সর্বনাশা সংবাদ চাউর হলো গণমাধ্যমে? খবরটি নিশ্চিতভাবেই রিয়াল মাদ্রিদ সমর্থকদের মাথায় আকাশ ভেঙে পড়ার মতো। একজন নয়, দুজন নয় মৌসুম শেষে ছয় সাতজন তারকা খেলোয়াড় রিয়াল ছাড়বেন? স্পেনের গণমাধ্যমে এমন সংবাদই ঘুরতে শুরু করেছে। এক যোগে ক্লাব ছাড়ার সম্ভাবনার দৌড়ে থাকা সেই ৭ তারকার নামগুলো শুনে রিয়াল সমর্থকদের পিলে চমকে যাওয়ারই কথা। ব্যালন ডি’অর জয়ী লুকা মদ্রিচ, মার্সেলো, কেইলর নাভাস, গ্যারেথ বেল, ইসকো, জেসুস বায়েজো এবং মাত্রই কদিন আগে কিনে আনা মারিয়ানো দিয়াজ— এই ৭ জনই নাকি মৌসুম শেষে রিয়াল ছেড়ে পাড়ি জমাতে পারেন নতুন কোনো ঠিকানায়।

খেলোয়াড় বিক্রি করে নয়। বিশ্ব ফুটবল অঙ্গনে রিয়াল, রিয়াল হয়েছে নামিদামী খেলোয়াড় কিনে। বরাবরই বস্তায় বস্তায় টাকা ঢেলে তারকা খেলোয়াড় কিনে চমকে দিয়েছে বিশ্বকে। কিন্তু ২০১৪ সালের পর থেকেই সেই রিয়ালেই যেন অন্য জোয়ার। নামিদামী খেলোয়াড় কেনা নয়, বরং রিয়াল তারকা খেলোয়াড় বিক্রি করতেই বেশি আগ্রহী।
গত ৪ বছরে বড় কোনো খেলোয়াড়কেই কেনেনি রিয়াল। উল্টো বিক্রি করেছে হামেশ রদ্রিগেজ, আলভারো মোরাতা, অ্যাঙ্গেল ডি মারিয়াদের মতো তারকাদের। তারও আগে বিক্রি করেছে গঞ্জালো হিগুয়েইনকে। এবং সর্বশেষ বিক্রি করেছে ফুটবল ইতিহাসের অন্যতম সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোকে।

দীর্ঘ ৯ বছর রিয়ালকে দুহাত ভরে দেওয়া রোনালদো অবশ্য নিজ ইচ্ছাতেই রিয়াল ছেড়ে পাড়ি জমিয়েছেন জুভেন্টাসে। তবে তাকে বিক্রি করলেও রিয়াল এখন পর্যন্ত তার বিকল্প কাউকে কিনতে পারেনি বা কিনেনি। সামনেও কিনতে পারবে কিনা বলবে সময়। এই অবস্থার মধ্যেই ভেসে উঠল ভয়ে কাঁপন ধরানো ওই সংবাদ।

খবরটিকে ¯্রফে ফাঁপা আওয়াজ বলে একেবারে উড়িয়েও দেওয়া যাচ্ছে না। গত গ্রীষ্মের দলবদলের সময়ই ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো ও ব্যালন ডি’অর জয়ী ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মড্রিচকে ঘিরে গরম গুঞ্জন ছিল। ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান তো মড্রিচের সঙ্গে ব্যক্তিগতভাবে যোগাযোগ করে প্রস্তাবও দিয়েছিল। এবং সেই প্রস্তাবে প্রাথমিক সম্মতিও জানিয়েছিলেন মদ্রিচ। শেষ পর্যন্ত চুক্তিটা না হলেও ইন্টার মিলান মড্রিচের পিছু ছাড়েনি। বরং তলতলে নাকি যোগাযোগ অব্যাহতই রেখেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া