adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংল্যান্ডের বড় জয়

ছবি: সংগৃহীতস্পোর্টস ডেস্ক : দুর্বল সান মারিনোকে গোল বন্যায় ভাসিয়ে ইউরো ২০১৬ বাছাই পর্বে নিজেদের দ্বিতীয় জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। র‌্যাংকিংয়ের তলানিতে থাকা দলটির বিপক্ষে এদিন রয় হজসনের দল ৫-০ গোলের বড় জয় তুলে নেয়। 
ইংল্যান্ডের বিপক্ষে এ ম্যাচের মাধ্যমে সান মারিনোকে আন্তর্জাতিক খেলায় টানা ৬০টি পরাজয় বরণ করতে হলো।
গ্র“প ‘ই’র ম্যাচটিতে ইংল্যান্ডের হয়ে গোল করেন ফিল জ্যাগিয়েলকা, ওয়েন রুনি, ড্যানি ওয়েলবেক, অ্যান্ড্রু টাউনসেন্ড আর শেষ দিকে মারিনোর হয়ে আতœঘাতী গোল করেন অ্যালেক্স ডেলা ভ্যাল।
খেলার ২৫ মিনিটেই কর্নার থেকে আসা বলে হেড করে গোল করেন জ্যাগিয়েলকা। আর বিরতির আগে ৪৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন অধিনায়ক রুনি।
বিরতির ঠিক চার মিনিট পরেই তিন নম্বর গোলটি করেন ওয়েলবেক। আর ৭২ মিনিটে টাউনসেন্ড দলের হয়ে চতুর্থ গোলটি করলে দিশেহারা হয়ে পড়ে মারিনো। তাই খেলার ৭৮ মিনিটে রক্ষণভাগ ঠিক করতে গিয়ে নিজেদের জালেই বল ঢুকিয়ে দেন ভ্যাল। খেলার বাকি সময় আর কোনো গোল না হলে ৫-০ গোলের ব্যবধানেই মাঠ ছাড়ে ইংলিশরা।
গ্র“পের অন্য ম্যাচে সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে স্লোভেনিয়া। আর একই ব্যবধানে এস্তোনিয়াকে হারায় লিথুনিয়া। এদিকে দিনের অন্য খেলায় রাশিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে সুইডেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া