adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রচার -প্রোপাগাণ্ডা

10502067_312361795598552_5679372089538113289_nগোলাম মোর্তোজা : সব বিষয়কে বিশেষ করে প্রচার -প্রোপাগাণ্ডাকে গুরুত্ব দিতে নাই, অনেকেই একথা বলেন -আমিও তাই মনে করি। তারপরও দু ‘একটি কথা না বলে পারছি না বলে লিখছি।
কারণ গত কিছুদিন ধরে আমার অর্থ -সম্পদ, জীবনযাপন নিয়ে পরিকল্পিতভাবে ১০০% মিথ্যা প্রোপাগাণ্ডা চালানো হচ্ছে। কাল্পনিক কাহিনী লেখা হচ্ছে।
কিছু মানুষের মনে সন্দেহও ঢুকে গেছে বলে মনে হচ্ছে। সেকারণেই প্রকৃত অবস্থাটা জানানো দরকার মনে করছি।
১. ঢাকায় আমার এবং আমার স্ত্রীর ১৩০০ স্কয়ার ফিটের একটি ফ্ল্যাট আছে। যা ২০০৬ সালে কিনেছি। ফ্ল্যাটের যা দাম তার অর্ধেক ১৫ লাখ টাকা ব্যাংক থেকে লোন নিয়েছি। ২০০৬ মডেলের হোন্ডা এয়ার ওয়েভ একটা গাড়ি আছে। ঐ সময় এই গাড়ির দাম কত ছিল, যে কেউ খোঁজ নিয়ে জেনে নিতে পারবেন।
গাড়ি ব্যবসায়ী বন্ধুর থেকে কিনেছি। পুরো টাকা এখনও দেয়া হয়নি। ৩ লাখ টাকা ব্যক্তিগত লোন আছে।
২. ১০ লাখ টাকা মূল্যের একটা জমি আছে। আট লাখ টাকা আমার স্ত্রীর নামে লোন আছে।
৩. ব্যাংকে উল্লেখ করার মত কোনো টাকা নেই।
৪. আমি গত প্রায় ১০ বছর ধরে পত্রিকার সম্পাদক। মোটামুটি ভালো টাকা বেতন পাই। টকশো থেকে আয় আছে। আমার সাত আটটি বই আছে। কিছু অর্থ মাঝেমধ্যে সেখান থেকেও আসে। এক সময় টুকটাক কনসালটেন্সী করতাম। এখন আর সময় করতে পারি না।
আমার স্ত্রী একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠানে ভালো পদে চাকরি করেন।
৫. এর বাইরে আমাদের আর কোনো সম্পদ নেই। সব কিছু আয়কর বিবরণীতে দেখানো আছে।
৬. আমার বিদেশ যাওয়া নিয়েও অনেকে খুবই চিন্তিত। কোথা থেকে আসে এত অর্থ?
আমার ৯৯% বিদেশ যাওয়া দেশি -বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির আমন্ত্রণে। এখানে আমার কোনো অর্থ খরচ হয় না। প্রতি বছর ভ্রমণের সময় অফিস থেকেও সাপোর্ট পাই। বিদেশি প্রতিষ্ঠানের আমন্ত্রণে গেলে, কিছু অর্থ থেকেও যায়। পৃথিবীর সব দেশে ঘোরার ক্ষেত্রে ¯’ানীয় বাঙালি বন্ধু , শুভাকাংখীদের সহযোগিতা (গাড়ি) পাই। তারা স্বতস্ফুর্তভাবে এটা করেন।
আমার স্ত্রী এই মুহূর্তে লন্ডনের পথে আছেন। অফিসিয়াল ট্যুরে। নিজেরা যেতে পারছেন না বলে, যারা ভাববেন লন্ডন যাওয়ার এত টাকা কোথা থেকে এলো। সব খরচ অফিসের। অযথা চিন্তা করে ঘুম নষ্ট করবেন না কেউ।
৭. আমি হা -হুতাস করা জীবনযাপনে,অর্থ জমিয়ে কষ্ট করে কাটানো জীবনে বিশ্বাস করি না। কখনো বলি না আমার টাকা নাই। কেউ যখন বলে আপনার অনেক টাকা, আমি হাসি দিয়ে বলি, হ্যাঁ আমার অনেক টাকা। আমি বিষয়টি ইনজয় করি।
৮. আমি এই স্ট্যাটাসটি লিখছি মিথ্যা প্রোপাগান্ডার জবাব দেয়ার জন্য নয়। আমি যেহেতু স্পষ্ট কথা বলি, আমার বিষয়ে যেহেতু প্রশ্ন তোলা হয়েছে, তাই সত্য জানিয়ে রাখা প্রয়োজন মনে করছি বলে লিখছি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া