adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাতটি টিম গঠন তৃণমূল আ.লীগকে শক্তিশালী করতে

শেখ হাসিনা {focus_keyword} তৃণমূল আ.লীগকে শক্তিশালী করতে সাত টিম hasina 2 e1411216323733নিজস্ব প্রতিবেদক : সংগঠনকে শক্তিশালী করতে সাত বিভাগে সাতটি টিম পাঠানো হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বিকালে গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী ও উপদেষ্টা পরিষদের বৈঠকে তিনি এ কথা জানান।
শেখ হাসিনা বলেন, ইতোমধ্যে ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে দলের সম্মেলন শুরু হয়েছে। বিভাগীয় পর্যায়ে আওয়ামী লীগকে আরো শাক্তিশালী করতে ৭টি টিম কাজ করবে। এ টিমের কাজ হবে শুধু ঘুরে আসা নয়, তাদের কাজ হবে সংগঠনকে সুসংগঠিত করা। তিনি আরো বলেন, আওয়ামী লীগের দায়িত্ব দেশের মানুষের কল্যাণ করা। আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন দেশের উন্নয়ন হয়। এভাবে চলতে থাকলে আমাদের টার্গেট পূরণ করতে পারবো। এবং ২০২১ সালের মধ্যে দেশকে একটি মধ্যম আয়ের দেশে উন্নীত করতে পারবো।
এ সরকারের নানা উন্নয়নমূলক কাজের বর্ণনা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, এ সরকার স্বাস্থ্য সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে, শিক্ষা ক্ষেত্রের উন্নয়ের জন্য সর্বদা কাজ করে যাচ্ছে। বর্তমানে শতকরা ৯৯ ভাগ ছেলে-মেয়ে স্কুলে যায়। এখন ছেলে মেয়েদের লেখাপড়ার খরচ নিয়ে বাবা-মাকে চিন্তা করতে হয় না। সব চিন্তা সরকারের। এখন ঝরে পড়ার হার অনেক কমে গেছে। ডিগ্রি পর্যন্ত শিক্ষার্থীদের উপবৃত্তির ব্যবস্থা করা হয়েছে।
সমুদ্র জয়ের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘ভারত মিয়ানমারের সঙ্গে সমুদ্র নিয়ে যে বিরোধ ছিল তা মীমাংসা করে বিশাল সমুদ্র সীমা জয় করেছি। এ সম্পদকে কাজে লাগানোর জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। কম খরচে সাধারণ মানুষের যাতায়াত সহজ করার জন্য এ সরকার রেল ও নৌপথকে গুরুত্ব দিচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।
বৈঠকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেন গুপ্ত, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফসহ কার্য পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া