adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই দফা বৈঠক – নেতাদের আত্মপ্রচারণায় বিরক্ত খালেদা জিয়া!

নিজস্ব প্রতিবেদক : কমিটি গঠনের আগে মতামত জানতে ছাত্রদলের বর্তমান নেতাদের সঙ্গে দুই দিনে প্রায় আট ঘণ্টা বৈঠক করলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এতে নেতারা নতুন নেতা মনোনয়নে পরামর্শ দেয়ার থেকে নিজেদের গুণগানই বেশি করায় খালেদা জিয়া কিছুটা বিরক্তও হয়েছেন বলে জানা গেছে।
রোববার রাতে নিজের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে ছাত্রদলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে চার ঘণ্টা বৈঠক করেন খালেদা জিয়া। এর আগে বুধবার রাতেও চার ঘণ্টা বৈঠক করে তা মুলতুবি ঘোষণা করেছিলেন বিএনপি প্রধান।
 দুই দিনের বৈঠকে সংগঠনের প্রায় ৮০ জন বক্তব্য দেন। তারা দলের চেয়ারপারসনকে নতুন কমিটি করার ক্ষেত্রে ত্যাগী, যোগ্য ও মাঠে থাকবেন এমন নেতাদের নির্বাচন করার পরামর্শ দেন। তবে বক্তাদের অনেকেই বিগত সময়ে কে কত নির্যাতনের শিকার হয়েছেন তা তুলে ধরে বক্তব্য দিয়েছেন বলে বৈঠক সূত্রে জানা গেছে।
এদিকে বৈঠক শেষে খালেদা জিয়া ছাত্রদলের নেতাদের বলেছেন, বৈঠক আর মুলতুবি রাখা হচ্ছে না। সময় পেলে হয়তো বাকিদের বক্তব্য শুনবেন। না হলে তিনি তার সিদ্ধান্ত জানিয়ে দেবেন। বৈঠকের একাধিক সূত্রে এ তথ্য জানা গেছে।
বৈঠক সূত্র জানায়, বৈঠকে বেশিরভাগ নেতাই আত্মকেন্দ্রিক বক্তব্য দেন। কেউ কেউ বর্তমান কমিটির ব্যর্থতা, বিশৃঙ্খলার কথা বার বার তুলে ধরার চেষ্টা করেন। তাদের এ ধরনের বক্তব্যে বিএনপির চেয়ারপারসন বিরক্তি প্রকাশ করেন।
সূত্র জানায়, বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক মুশফিকুর রহমানের বক্তব্যের মধ্য দিয়ে ছাত্রদলের নেতাদের বক্তব্য শুরু হয়। সম্পাদক থেকে যুগ্ম সাধারণ সম্পাদক পর্যন্ত পদের ৩৯ জন নেতা তাদের বক্তব্য তুলে ধরেন। একজন যুগ্ম সাধারণ সম্পাদক ছাড়া অন্য যুগ্ম সাধারণ সম্পাদক ও সহ সভাপতিরা সময়ের অভাবে বক্তব্য দেয়ার সুযোগ পাননি।
সে কারণে কমিটি ঘোষণার আগে তাদের সঙ্গে আবার বৈঠক হবে কিনা তা নিশ্চিত না হওয়ায় সংগঠনের জ্যেষ্ঠ নেতাদের মধ্যে কিছুটা হতাশা তৈরি হয়েছে বলে জানা গেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া