adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের মতো ভারতেরও ব্যর্থতার রেকর্ড

স্পোর্টস ডেস্ক : ওল্ড ট্রাফোর্ডে সফরকারী ভারত ও স্বাগতিক ইংল্যান্ডের মধ্যে চলমান টেস্ট সিরিজের চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে ১৫২ রানে অলআউট হয়েছে ভারত। ইনিংসে ভারতীয় ব্যাটসম্যানদের ধারাবাহিক বিপর্যয় দলটিকে একটি রেকর্ডের পাশেও দাঁড় করিয়েছে।
ইনিংসে ছয় ভারতীয় ব্যাটসম্যান কোনো রান না করে অর্থাত ডাক হয়ে সাজঘরে ফিরেছেন। এর আগে দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান ও বাংলাদেশ ক্রিকেট দলের ছয় ব্যাটসম্যান এক ইনিংসে শূন্য রানে সাজঘরে ফেরেন।
শূন্য রানে সাজঘরে ফেরা ছয় ভারতীয় ব্যাটসম্যান হলেন- মুরালি বিজয়, বিরাট কোহলি, চেতেশ্বর পূজারা, রবিন্দ্র জাদেজা, ভূবনেশ্বর কুমার ও পঙ্কজ সিং। এছাড়া গৌতম গম্ভীর করেন ৪ রান ও বরুণ অরুণ করেন ১ রান।
ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে দুই অংকের ঘরে পৌঁছাতে সক্ষম হন অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি ৭১, অজিঙ্কে রাহানে ২৪ ও রবিচন্দ্র অশ্বিন ৪০। 
স্বাগতিক দলের পেসার স্টুয়ার্ট ব্রড ২৫ রান দিয়ে ৬ ভারতীয় ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান। এছাড়া ৩ উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডরসন।

এর আগে ১৯৯৯ সালে ঘরের মাঠ মোহালিতে নিউজিল্যান্ডের বিপক্ষে এক ইনিংসে শূন্য রানে পাঁচ ব্যাটসম্যান সাজঘরে ফেরেন। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দিনশেষে স্বাগতিকদের সংগ্রহ ৩ উইকেটে ১১৩ রান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া