adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেল্তা ভিগোর কাছে বিধ্বস্ত মেসির বার্সেলোনা

1.+++Celta+Vigo's+Aspas+celebrates+his+goal+against+Barcelona+with+his+team+mate+Nolitoস্পোর্টস ডেস্ক : স্পেনের শীর্ষ লিগ লা লিগায় চলতি মৌসুমে প্রথম হারের স্বাদ পেয়েছে লুইস এনরিকের বার্সেলোনা। নিজেদের মাঠে শিরোপাধারীদের উড়িয়ে দিয়েছে সেল্তা ভিগো।
বুধবার রাতে বার্সেলোনার বিপে সেল্তা ভিগোর ৪-১ ব্যবধানের জয়ে জোড়া গোল করেন স্পেনের ফরোয়ার্ড ইয়াগো আসপাস। একটি করে গোল করেন নলিতো ও জন গুইডেটি। বার্সেলোনার একমাত্র গোলটি নেইমারের।  

Messi+reacts+during+their+Spanish+first+division+soccer+match+against+Celta+Vigoতৃতীয় মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ আসে সেল্তা ভিগোর সামনে। সেবার আসপাস সুযোগটি কাজে লাগাতে পারেননি। তবে পরের সাত মিনিটেও অতিথিদের রণে চাপ ধরে রাখে তারা।

দশম মিনিটে প্রথম সুযোগটি তৈরি করে বার্সেলোনা। লিওনেল মেসির সেই প্রচেষ্টা ঠেকিয়ে দেন সেল্তা ভিগোর গোলরক সের্হিও আলভারেস। পাঁচ মিনিট পর মেসির দারুণ পাস থেকে সুযোগ আসে নেইমারের সামনে। গোলরককে পরাস্ত করতে পারেননি তিনিও।

মেসি-নেইমার-সুয়ারেসদের প্রচেষ্টাগুলো ব্যর্থ করে দেওয়া সেল্তা ভিগো এগিয়ে যায় ২৬তম মিনিটে। বার্সেলোনা যুব প্রকল্পের সাবেক খেলোয়াড় নলিতোকে ঠেকানোর কোনো সুযোগই ছিল না মার্ক-আন্দ্রে টের স্টেগানের সামনে। লা লিগার চলতি আসরে এটি নলিতোর পঞ্চম গোল।

পিছিয়ে পড়া বার্সেলোনার বিপদ আরও বাড়ে জেরার্দ পিকের মারাত্মক এক ভুলে। মাঝ মাঠে এই ডিফেন্ডার বল হারালে ব্যবধান বাড়ানোর সুবর্ণ সুযোগ চলে আসে আসপাসের সামনে। অনেকটা দৌড়ে টের স্টেগানের মাথার ওপর দিয়ে বল জালে পাঠাতে কোনো ভুল হয়নি তার।

৩০ মিনিটের মধ্যে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়া বার্সেলোনা গোলের জন্য মরিয়া হয়ে উঠে। ৪২তম মিনিটে ব্যবধান কমানোর সুযোগও আসে নেইমারের সামনে। তার জোরালো শট ডিফন্ডারের গায়ে লেগে ল্যভ্রষ্ট হয়।

দ্বিতীয়ার্ধে আক্রমণের গতি বাড়ানোর চেষ্টা করে বার্সেলোনা। কিন্তু প্রথম পরিষ্কার সুযোগটি তৈরি করে স্বাগিতকরাই। ৫১তম মিনিটে অনেকটা দৌড়ে বিপজ্জনক জায়গায় গিয়েও শেষ মুহূর্তে ল্যভ্রষ্ট শট করে ব্যবধান ৩-০ করার সুবর্ণ সুযোগ নষ্ট করেন নলিতো।

পরের মিনিটে মেসির শট বারে লেগে ফিরলে হতাশ হতে হয় অতিথিদের। ৫৪তম মিনিটে মেসির ফ্রি কিকে অল্পের জন্য ল্েয থাকেনি পিকের হেড। পরের মিনিটে মেসির তীব্র গতির শট ঠেকিয়ে আবার সেল্তা ভিগোর ত্রাতা গোলরক।

 ৫৬তম মিনিটে প্রতি আক্রমণে মাঝ মাঠ থেকে অনেকটা দৌড়ে টের স্টেগানের পাশ দিয়ে বল জালে পাঠিয়ে সেল্তা ভিগোকে ৩-০ ব্যবধানে এগিয়ে নেন আসপাস।
দুই মিনিট পর ব্যবধান কমানোর সুযোগ আসে বার্সেলোনার সামনে। সুয়ারেসের নৈপুণ্যে পাওয়া সুযোগটি কাজে লাগাতে পারেননি নেইমার।

প্রতি আক্রমণ থেকে ৬১তম মিনিটে ব্যবধান ৪-০ করার অসাধরণ সুযোগ পান নলিতো। কিন্তু ল্যভ্রষ্ট শট করে সেই সুযোগ হাতছাড়া করেন স্পেনের এই মিডফিল্ডার।

৬৩তম মিনিটে মেসির পাস থেকে গোলরককে একা পান নেইমার। কিন্তু আবারও সেল্তা ভিগোর শেষ বাধা পার করতে পারেননি তিনি। ৭৭তম মিনিটে ইনিয়েস্তার অসাধারণ এক ক্রসে ল্যভ্রষ্ট হেড করে সুযোগ হাতছাড়া করেন দানি আলভেস।

মেসি-নেইমারের চমৎকার বোঝা পড়ার ফসল ৮০তম মিনিটে পায় বার্সেলোনা। মেসির চমৎকার ফ্রি কিক ডি বক্সে খুঁজে পায় নেইমারকে। এবার আর ব্রাজিলের ফরোয়ার্ডকে ঠেকাতে পারেননি আলভারেস।

ব্যবধান কমানোর স্বস্তি বেশিণ থাকেনি বার্সেলোনা শিবিরে। প্রতি আক্রমণ থেকে ৮৩তম মিনিটে অতিথিদের জালে বল পাঠিয়ে সেল্তা ভিগোর জয় প্রায় নিশ্চিত করে ফেলেন জন গুইডেটি।

৮৭তম মিনিটে নলিতোর সামনে সুযোগ আসে ব্যবধান আরও বাড়ানোর। কিন্তু ফের শট ল্েয রাখতে ব্যর্থ হন তিনি। পরের মিনিটে মেসিকে হতাশায় ডুবান আলভারেস।

৫ ম্যাচ শেষে সেল্তা ভিগোর পয়েন্ট ১৩, সমান ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ১২।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া