adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শোকাতুর শেখ রেহানা

শেখ রেহানা ও বেবী মওদুদডেস্ক রিপোর্ট : বিশিষ্ট সাংবাদিক ও সাবেক সংসদ সদস্য বেবী মওদুদের মৃত্যুতে শোকাতুর বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা। 
শুক্রবার লন্ডন সময় সকালে বেবী মওদুদের মুত্যুর খবর পাওয়ার পর শোকে কাতর হয়ে পড়েন তিনি। বেবী মওদুদ ছিলেন তাদের দুই বোনের (প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তিনি) অত্যন্ত সুহৃদ ও কাছের একজন মানুষ এমন মন্তব্য করে শেখ রেহানা বলেন, ৭৫-এর ১৫ আগস্ট পরিবারের সদস্য হারানোর পর যে কয়েকজন মানুষ সান্ত্বনা ও সহানুভূতি নিয়ে আমাদের দুইবোনের পাশে ছিলেন, তাদের একজন ছিলেন বেবী মওদুদ। 
শেখ রেহানা বঙ্গবন্ধুর আত্মজীবনী প্রকাশে বেবী মওদুদের অবদানের কথা স্মরণ করে বলেন, প্রধানমন্ত্রীর পাশে থেকে তিনি এ বিষয়ে অক্লান্ত পরিশ্রম করেছেন। মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ পরিচালিত হোক, এটি ছিল বেবী মওদুদের আমৃত্যু স্বপ্ন, এমন মন্তব্য করে শেখ রেহানা বলেন, মৌলবাদ, সাম্প্রদায়িকতা ও পশ্চাৎপদতার বিরুদ্ধে তার ক্ষুরধার লেখনী মুক্তযুদ্ধের পক্ষ শক্তিকে সব সময় উজ্জীবিত রাখতো।
রেহানা বলেন, বেবী মওদুদ ছিলেন আমার কাছে নিজের বড় বোনের মতো। তার অভাব সর্বক্ষণই অনুভূত হবে আমাদের কাছে। 

বঙ্গবন্ধু কন্যা প্রয়াত এই সাংবাদিক-রাজনীতিকের বিদেহী আত্মার শান্তি কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি আন্তরিক সমবেদনা জানান।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া