adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হামাসের রকেট হামলা : ইসরাইলগামী সব পশ্চিমা ফ্লাইট বন্ধ

হামাসের রকেটের জোর: ইসরাইলগামী সব পশ্চিমা ফ্লাইট বন্ধআন্তর্জাতিক ডেস্ক : তেল আবিবের বেন গুরিয়ন আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে গাজা থেকে ছোঁড়া রকেট আঘাত হানার পরিপ্রেক্ষিতে আমেরিকা ও ইউরোপের সব যাত্রীবাহী বিমান সংস্থা ইহুদিবাদী ইসরাইলে বিমান চলাচল  বন্ধ করে দিয়েছে। বেন গুররিয়ন  আন্তর্জাতিক বিমানবন্দরের এক মাইলের কম দূরে অবস্থিত একটি বাড়ি গাজা থেকে ছোঁড়া হামাসের রকেটে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ইহুদিবাদী ইসরাইলের পুলিশের মুখপাত্র লুবা সামরি জানিয়েছেন।
মার্কিন ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন বা এফএফএফ এ ঘটনার পরিপ্রেক্ষিতে হুঁশিয়ারি উচ্চারণ এবং ইসরাইলে সব মার্কিন বিমানের চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। মঙ্গলবার প্রাথমিকভাবে এ নিষেধাজ্ঞা ২৪ ঘণ্টার জন্য আরোপের কথা বলা হয়েছে। 
এর পরপরই ইউরোপীয় প্রধান বিমান সংস্থাগুলো একই পদক্ষেপ গ্রহণ করে। অবশ্য ইউরোপীয় বিমান সংস্থাগুলো ৩৬ ঘণ্টার জন্য এ নিষেধাজ্ঞা আরোপ করেছে। অস্থিতিশীল পরিস্থিতির কারণে যাত্রী এবং ক্রুদের নিরাপত্তার কথা বিবেচনা করে ইসরাইলগামী সব ফ্লাইট বাতিল করা হয়েছে বলে জানিয়েছে জার্মান বিমান সংস্থা লুফথানসা।  বার্লিন, ফ্রাঙ্কফুর্ট, মিউনিক, ভিয়েনা এবং জুরিখ থেকে তেল আবিবে দৈনিক ১০টি ফ্লাইট পরিচালনা করে জার্মান এই বিমান সংস্থা। এ ছাড়া, এয়ার ফ্রান্স তেল আবিব থেকে প্যারিসের চার্লস দ্যা গল বিমানবন্দরে দৈনিক তিনটি, দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী মার্সেই থেকে সপ্তাহে তিনটি এবং নিস থেকে সপ্তাহে চারটি ফ্লাইট পরিচালনা করে।
এদিকে আমেরিকা ও ইউরোপের বিমান সংস্থাগুলোর এ পদক্ষেপে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ইহুদিবাদী ইসরাইলের পরিবহনমন্ত্রী ইয়াসরেয়েল কাত্জ। এভাবে ফ্লাইট বন্ধের কোনো কারণ নেই দাবি করে তিনি বলেন, এ সব কোম্পানি, তার ভাষায়, সন্ত্রাসকে পুরস্কৃত করেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া