adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এমপি লিটন এখন গাইবান্ধায় – আজই আদালতে হাজির

litonনিজস্ব প্রতিবেদক : শিশুকে গুলি করে হত্যাচেষ্টা মামলার আসামি গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটনকে ঢাকা থেকে গ্রেফতারের পর গাইবান্ধা পুলিশ সুপার কার্যালয়ে নেওয়া হয়েছে।
 বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে ডিবি পুলিশের একটি দল এমপি লিটনকে নিয়ে গাইবান্ধা পুলিশ সুপার কার্যালয়ে পৌঁছায়। আজ তাকে আদালতে হাজির করা হবে।
 
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম বিভাগের উপকমিশনার (ডিসি) মুনতাসিরুল ইসলাম এ তথ্যটি নিশ্চিত করেন।
 এর আগে বুধবার রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর উত্তরার ৫ নম্বর সেক্টরের এক আত্মীয়ের বাসা থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল। গ্রেফতার অভিযানে নেতৃত্ব দেন ডিএমপির উপ-কমিশনার নাজমুল আলম।
মুনতাসিরুল ইসলাম জানান, গ্রেফতারের পর বুধবার রাত পৌনে ১১টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে লিটনকে আনা হয়। এখান থেকে প্রয়োজনীয় কাজ শেষে গাইবান্ধা ডিবি পুলিশের কাছে লিটনকে হস্তান্তর করা হয়। পরে  লিটনকে নিয়ে রাত সাড়ে ১১টার দিকে ডিবি কার্যালয় থেকে গাইবান্ধার উদ্দেশে রওয়ানা দেয় পুলিশ।  
 গত ২ অক্টোবর ভোরে সুন্দরগঞ্জের গোপালচরণ এলাকায় এমপি লিটনের ছোড়া গুলিতে গোপালচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী শাহাদাত হোসেন সৌরভ (৮) দুই পায়ে গুলিবিদ্ধ হয় বলে পরিবারের অভিযোগ। সে বর্তমানে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগে চিকিৎসাধীন রয়েছে।
 
ঘটনার পরদিন আহত সৌরভের বাবা এমপি লিটনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। ওই মামলার পর আত্মগোপনে ছিলেন আওয়ামী লীগের এ নেতা। এরপর ভাঙচুর ও লুটপাটের অভিযোগে আরেকটি মামলা করেন হাফিজার রহমান নামে সর্বানন্দ ইউনিয়নের উত্তর শাহাবাজ গ্রামের এক বাসিন্দা।
 
এদিকে দুই মামলায় জামিন চাইতে গত সোমবার হাই কোর্টে হাজির হন লিটন। কিন্তু জামিন আবেদন খারিজ করে হাই কোর্ট তাকে ১৮ অক্টোবরের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।
 হাইকোর্টের ওই নির্দেশনা স্থগিত চেয়ে মঙ্গলবার আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। এই আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন তা স্থগিতের আদেশ দেন।
 
পরে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম  সাংবাদিকদের বলেন, ‘হাইকোর্ট সাংসদ মনজুরুল ইসলামকে আত্মসমর্পণের যে আদেশ দিয়েছিলেন, তা চেম্বার বিচারপতি স্থগিত করেছেন। এর ফলে সাংসদ মনজুরুলকে গ্রেফতারে আর কোনো বাধা নেই। এরপর রাতেই গ্রেফতার হলেন এই জনপ্রতিনিধি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া