adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অসাবধানতাবশত মসজিদে হামলার ভিডিও আমিও দেখে ফেলি : জেসিন্ডা

আন্তর্জাতিক ডেস্ক : নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে নৃশংস হামলার ভিডিও ফুটেজ অসাবধানতাবশত দেখেছেন বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। নিউইয়ার্ক টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে একথা বলেন তিনি।

জেসিন্ডা আরডার্ন বলেন, আমি অন্য সবার মতই সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করি। আমি জানি এই ভিডিওটি দেখা খুবই কষ্টকর। অসাবধানতাবশত সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করার সময় নিউজ ফিডে এই ভিডিওটি চলে আসে। সেটি অন্যদের মতো আমিও দেখে ফেলি।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী বলেন, সবাই ভিডিওটি দেখেছেন কিন্তু বুঝতে পারেননি কতটা জঘন্য ছিল এটা। এ ধরনের জঘন্য ভিডিও কীভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখতে পাওয়া যায়? বিষয়টি আমার মাথায় আসে না।
তিনি আরও জানান, ভিডিও ফুটেজটি ১৭ মিনিট ধরে লাইভ করা হয়েছে। তখন এই ভিডিওটি ৪০০০ বার দেখা হয়েছিল। ভিডিওটি আপলোড হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই ১৫ লাখ কপি ফুটেজ সারানো হয়েছে। সেই সঙ্গে প্রতি সেকেন্ডে একটি ফুটেজ ইউটিউবে আপলোড করা হচ্ছিল। হমলার ভিডিও ইন্টারনেটে ভাইরাল করতে আগে থেকেই পরিকল্পনা করা হয়েছিল বলেও জানান তিনি।

জেসিন্ডা জানান, মানুষের মধ্যে ঘৃণা সৃষ্টি করতেই এই হামলা করা হয়েছে। পাশাপাশি এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১৫ মার্চ ক্রাইস্টচার্চে জুমার নামাজে দুটি মসজিদে বন্দুকধারী হামলা চালায়। এতে ৫১ জন নিহত হন।আহত হন আরও কয়েকজন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2019
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া