adv
৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফিলিস্তিনি জ্বলছে – এ পর্যন্ত প্রাণহানি ৬৩৫

ছবি: সংগৃহীতআন্তর্জাতিক ডেস্ক : গাজায় ইসরায়েলি আগ্রাসনে ফিলিস্তিনি নাগরিকদের প্রাণহানির সংখ্যা সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ৬৩৫ জনে উন্নীত হয়েছে। এছাড়া নিহত হয়েছে ৩০ ইসরায়েলি, যাদের ২৭ জনই সেনা।
গত ৮ জুলাই থেকে ফিলিস্তিনের গাজায় হামলা শুরু করে ইসরায়েল। ইসরায়েলের নির্বিচার হামলায় নিহত ফিলিস্তিনিদের মধ্যে অধিকাংশই বেসামরিক নারী, শিশু ও বৃদ্ধ।
এদিকে গাজায় সংঘাত বন্ধে মিশরীয় যুদ্ধ বিরতির প্রস্তাব মেনে নিতে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের প্রতি আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি। তবে হামাস এর আগে গাজায় ইসরায়েলি হামলা বন্ধের দাবি জানিয়েছে। এদিকে গাজা থেকে ছোঁড়া বেশ কিছু রকেট ইসরায়েলের রাজধানী তেল আবিবের বিমানবন্দরের নিকটে বিস্ফোরিত হওয়ার প্রেক্ষিতে বেশ কিছু আন্তর্জাতিক বিমান সংস্থা ইসরায়েলে ফ্লাইট পরিচালনা বন্ধের ঘোষণা দিয়েছে। 
এছাড়া যুক্তরাষ্ট্রের ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনও ২৪ ঘণ্টার জন্য ইসরায়েলে বিমান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে। অন্যান্য ইউরোপীয় বিমান সংস্থার মধ্যে জার্মানির লুফথানসা, ইতালিয়ান আলিতালিয়া এবং এয়ার ফ্রান্সও ইসরায়েলে তাদের ফ্লাইট কার্যক্রম বন্ধ করেছে।
এদিকে মঙ্গলবার রাতেও গাজায় জাতিসংঘের একটি স্কুলে হামলা চালিয়েছে ইসরায়েল, এতে নিহত হয় ৬ জন। বাদ যাচ্ছে না সংবাদমাধ্যমের অফিসও। এর আগে গাজায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরায় ব্যুরো অফিস লক্ষ্য করে হামলা চালায় ইসরায়েল।
স্থানীয় স্বাস্থ্যকর্মীরা জানিয়েছেন গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় ৬০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া