adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পুলিশ কর্তা ও সাংবাদিক স্বামীর বিরুদ্ধে আদালতে অভিযোগ

ফাইল ছবিডেস্ক রিপোর্ট : এক পুলিশ কর্মকর্তা ও তার সাংবাদিক স্বামীসহ পাঁচজনের বিরুদ্ধে চট্টগ্রামের একটি আদালতে ক্ষমতার ‘অপব্যবহারের’ অভিযোগ করেছেন এক ব্যবসায়ী।
নগর পুলিশের সহকারী কমিশনার পদ মর্যাদার ওই পুলিশ কর্মকর্তা ও তার স্বামী অন্যদের নিয়ে তিন সন্তানসহ তাকে দুই দিন থানায় আটকে রাখেন বলে অভিযোগ তার। ব্যবসায়ী মাহবুব মোর্শেদ বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ ওবায়দুস সোবহানের আদালতে এ অভিযোগ করেন। বাদীর আইনজীবী আদালতে বলেন, এ ঘটনায় মামলা করতে গেলে সংশ্লিষ্ট থানা ও দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা না নেয়ায় আদালতে এসেছেন তারা।
বিচারক অভিযোগ গ্রহণ করে থানা ও দুদকে মামলা না নেয়ার বিষয়টি অনুসন্ধান করতে নগর গোয়েন্দা পুলিশের উপকমিশনারকে নির্দেশ দিয়েছেন বলে  আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ জানান। গোয়েন্দা পুলিশের অনুসন্ধান প্রতিবেদন পাওয়ার পর এ বিষয়ে পরবর্তী আদেশ দেবেন আদালত, বলেন তিনি। চট্টগ্রাম নগর পুলিশের ট্রাফিক বিভাগের সহকারী কমিশনার (বন্দর) মাহমুদা বেগম,  তার স্বামী জালাল উদ্দিন সাগর,  চান্দগাঁও থানার এসআই হাফিজ,  এএসআই খালেদ ও ইব্রাহীম মাসুদের বিরুদ্ধে এ অভিযোগ করা হয়েছে।
মাহমুদার স্বামী জালাল উদ্দিন সাগর চট্টগ্রামভিত্তিক অনলাইন সংবাদমাধ্যম সিটিজিনিউজ টোয়েন্টিফোর ডটকমকের প্রতিবেদক।

বাদীর আইনজীবী ইফতেখার সাইমুল বলেন,  ১৯৪৭ সালের দুদক আইনের ৫(২) ধারায় ও ফৌজদারি কার্যবিধির ১০৯ ধারায় আদালতে অভিযোগ করা হয়েছে।
ব্যবসায়ী মাহবুব মোর্শেদ বলেন, ‘পারিবারিক দ্বন্দ্বের বিষয়ে আমার স্ত্রী  আদালতে একটি মামলা করেন। এতে আমার ঠিকানা দেয়া হয় পাহাড়তলি এলাকায়। আমি সন্তানদের আটকে রেখেছি বলে তাতে অভিযোগ করা হয়। এ মামলার পর গত ৩ অগাস্ট আমার চান্দাগঁও এলাকার বাসায় পুলিশ গিয়ে তিন সন্তানসহ আমাকে চান্দগাঁও থানায় নিয়ে আসে। এসময় জালাল উদ্দিন সাগরও উপস্থিত ছিলেন। পুলিশ কর্মকর্তা স্ত্রীর ক্ষমতা দেখিয়ে জালাল উদ্দিন তাকে আটক করতে অভিযানে অংশ নেয়া পুলিশ সদস্যদের বাধ্য করেন বলে অভিযোগ করেন তিনি।
মাহবুবের দাবি, ধরে আনার পর তিন শিশু সন্তানসহ চান্দগাঁও থানায় তাকে দুই দিন আটকে রাখা হয়। গত ৫ অগাস্ট মাহবুবের তিন সন্তানকে আদালতে হাজির করা হয়। বিডি নিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া