adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দ.আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা

নোয়াখালীডেস্ক রিপোর্ট : দক্ষিণ আফ্রিকায় নিজ ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসীদের গুলিতে ওমর ফারুক স্বপন নামের এক বাংলাদেশি নিহত হয়েছেন। এ ঘটনায় সন্ত্রাসীরা তার ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল লুট করে নিয়ে যায়।
বুধবার সন্ধ্যায় এ খবর পৌঁছলে নিহতের বাড়িতে এক হƒদয় বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়। নিহত ওমর ফারুক স্বপন (৪৫) নোয়াখালীর সেনবাগ পৌরসভার দক্ষিণ কাদরা গ্রামের মৃত চানু মিয়ার ছেলে। তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে।
নিহতের ছোট ভাই মো. রানা বিষয়টি নিশ্চিত করে  জানান, চার ভাই ও চার বোনের মধ্যে ওমর ফারুক স্বপন সবার বড়। বড় ছেলে হওয়ায় পরিবারে আর্থিক সচ্ছলতা আনতে ২০১২সালে দক্ষিণ আফ্রিকার মাছুমা সিটির একটি সুপার মার্কেটে একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন তিনি।
প্রতিদিনের মতো বুধবার দুপুরে তিনি ব্যবসা প্রতিষ্ঠানে কাজ করছিলেন। এসময় কয়েকজন স্থানীয় সন্ত্রাসী তার প্রতিষ্ঠানে এসে চাঁদা দাবি করলে তিনি তা দিতে অপারগতা প্রকাশ করেন। এতে ক্ষিপ্ত হয়ে সন্ত্রাসী তাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করে। এসময় মাথা গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন তিনি। সন্ত্রাসীরা তার ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল লুট করে নিয়ে যায়।
পরে সন্ত্রাসীরা চলে গলে স্থানীয় বাংলাদেশিরা তাকে দ্রুত উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিলে কর্তব্যরত চিকিতসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে নিহতের বাড়িতে এই খবর পৌঁছলে এক হƒদয় বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। ছেলের শোকে কান্না করতে করতে বারবার মূর্ছা যাচ্ছেন স্বপনের ‘মা’। স্বামীকে হারিয়ে শোকে কাতর হয়ে পড়েছেন স্ত্রী ফাতেমা আক্তার স্বর্প্না।
স্ত্রী ফাতেমা আক্তার স্বর্প্না ও তার পরিবারের লোকজন নিহত স্বপনের লাশ দ্রুত দেশে ফিরিয়ে আনতে সরকারের সহযোগিতা কামনা করেছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া