adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘কোনো আন্তর্জাতিক চাপই ইসরায়েলকে ঠেকাতে পারবে না’

netaniyahuআন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু বলেছেন, কোনো আন্তর্জাতিক চাপই ইসরায়েলকে এই অভিযান থেকে রুখতে পারবে না।
রাজধানী তেল আবিবে প্রতিরক্ষা মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে শুক্রবার তিনি একথা বলেন। তিনি বলেন, গাজায় আমরা এখন পর্যন্ত হামাস এবং ইসলামিক জিহাদের ১ হাজারের ওপর আস্তানায় আঘাত হেনেছি। এবং এই অভিযানে যত মানুষ মারা যাচ্ছে ক্ষয়-ক্ষতি হচ্ছে, সব কিছুর জন্য হামাস দায়ী।
তিনি বলেন, হামাস এখন সাধারণ মানুষের মাঝে নিজেকে লুকাচ্ছে। এর ফলে এই হতাহতের ঘটনা ঘটছে। যতক্ষণ সন্ত্রাস নির্মূল না হবে ততক্ষণ এই অভিযান চলবে জানিয়ে নেতানিয়াহু বলেন, কোনো আন্তর্জাতিক চাপই ইসরায়েলকে এই অভিযান থেকে রুখতে পারবে না। ফিলিস্তিনি এক মা, যার সন্তানের মালামাল পুড়ে গেছে ইসরায়েলি হামলায়
এদিকে চতুর্থ দিন শেষে গাজায় ইসরায়েলি হামলায় শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত শতাধিক মারা গেছে, মারাত্মকভাবে আহত হয়েছে আরো অন্তত ৬৭০ জন।
ফিলিস্তিনি কর্তৃপক্ষ জানিয়েছে, রাফাহ এলাকায় একটি বাড়িতে ইসরায়েলি বিমান হামলায় আরো আটজন মারা যাওয়ায় মৃতের সংখ্যা একশ ছাড়াল।
এদিকে আক্রান্ত অঞ্চলে প্রয়োজনীয় ওষুধ ও অন্যান্য উপাদানের সংকট দেখা দিয়েছে। ফলে চিকিৎসা সেবা মারাত্মকভাবে ব্যহত হচ্ছে। নিউইয়র্ক টাইমস এক প্রতিবেদনে জানায়, বিশ্ব স্বাস্থ্য সংস্থা গাজা, পশ্চিম তীর এবং জেরুজালেমে জ্বালানী ও ওষুধ সরবরাহ ব্যহত হচ্ছে বলে সেখানে চিকিতসা সেবা ভেঙ্গে পড়বে বলে উদ্বেগ প্রকাশ করেছে।
এদিকে গাজা থেকে রকেট হামলা অব্যাহত আছে। শুক্রবার সকালে লেবানন থেকেও উত্তর ইসরায়েলে রকেট হামলার ঘটনা ঘটেছে। দেশটির আশদুদ শহরে একটি পেট্রোল পাম্পে এ রকেট হামলার ঘটনা ঘটে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া