adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্প্যানিশ লিগের শিরোপা জিতেও বার্সেকে দ্বিতীয় সারির দল বললেন কোচ জাভি

স্পোর্টস ডেস্ক: জাভি হার্নান্দেস বার্সেলোনার কোচের দায়িত্ব নেওয়ার আগে ক্লাবের অবস্থা ছিলো একেবারেই নড়বড়ে। আর্থিকত সংকটের পর দলের বাঘা খেলোয়াড় মেসিসহ অভিজ্ঞ কয়েকজন খেলোয়াড় হারিয়ে দিক হারিয়ে ফেলেছিলো টিম বার্সেলোনা।

সেই সময়ে দলের কোচের দায়িত্ব নিলেন জাভি হার্নান্দেস। তার কোচিংয়ে খুব অল্প সময়ে ঘুরে দাঁড়ায় দলটি। দেড় বছরের মাথায় স্প্যানিশ লা লিগা শিরোপাও জিতে নেয় তারা। এতে খুশি হতে পারেননি জাভি। কারণ ইউরোপীয় প্রতিযোগিতায় যে ভালো করতে পারেনি তার দল। – গোল ডটকম

২০২১ সালের নভেম্বরে রোনাল্ড কুমানকে ছাঁটাই করে শাভিকে দায়িত্ব দেয় বার্সেলোনা। লা লিগার পয়েন্ট টেবিলে দলটি তখন শীর্ষ চারের লড়াইয়েও ছিল না। ছন্নছাড়া ওই দল নিয়েই ক্লাবে সুসময় ফেরানোর আশা দেখান শাভি। ফলও মিলতে শুরু করে দ্রুত। শেষ পর্যন্ত ২০২১-২২ মৌসুমের লা লিগায় রানার্সআপ হয় তারা।
সেই আত্মবিশ্বাসে চলতি মৌসুমের শুরু থেকে লা লিগায় দারুণ খেলতে থাকে বার্সেলোনা। ধারাবাহিক পারফরম্যান্সে মৌসুমের অধিকাংশ সময়ই লিগ টেবিলের শীর্ষে ছিল দলটি।

ছন্দ ধরে রেখে গত রোববার এস্পানিওলকে ৪-২ গোলে হারিয়ে চার ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করে বার্সেলোনা। মেসি পরবর্তী সময়ে বার্সেলোনার যা প্রথম এবং ক্লাবের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২৭তম লিগ শিরোপা এটি। 

ভাঙাগড়ার মধ্য দিয়ে যাওয়া ক্লাবটির জন্য যা অনেক বড় অর্জন। এ বছর আরেকটি শিরোপাও জিতেছে তারা, গত জানুয়ারিতে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে রিয়াল মাদ্রিদকে হারিয়েছে জাভির দল। তারপরও ওই ইউরোপের মঞ্চে ভালো করতে না পারার হতাশাই ঘিরে আছে শাভিকে। তিন মৌসুম বাদে আবার লিগ শিরোপা জয়ের পর শনিবার চ্যাম্পিয়নের বেশে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে খেলতে নামবে তারা। আগের দিন সংবাদ সম্মেলনে শাভির কণ্ঠে মিশে রইল সেই হতাশা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া