adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জিয়ার কবর স্থানান্তর ইস্যুতে কথা বললেন না ফখরুল

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরনিজস্ব প্রতিবেদক : চন্দ্রিমা উদ্যানের পাশে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর সরানোর বিষয়ে এখনই কোনো বক্তব্য দিতে চান না বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বৃহস্পতিবার সকালে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়ে এখন পর্যন্ত আমরা অফিসিয়ালি কিছু জানি না। পত্র-পত্রিকায়ও বিষয়টি সেভাবে আসেনি। সুতরাং এ বিষয় নিয়ে এখনই কোনো কথা বলা ঠিক হবে না।
অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শুধু তারেক সাঈদ নয়, আমরা আগেই বলেছিলাম নারায়ণগঞ্জের ৭ খুনের মামলায় র‌্যাবের উচ্চ পদস্থ কর্মকর্তারাও জড়িত। আমাদের সেই বক্তব্যই এখন সত্য হচ্ছে। তিনি বলেন, র‌্যাব আর আগের অবস্থানে নেই। যে উদ্দেশ্য নিয়ে র‌্যাব গঠন করা হয়েছিল সেখান থেকে তারা সরে এসেছে। এখন আর এই র‌্যাবের কোনো প্রয়োজন নেই।
এর আগে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের নেতাদের সঙ্গে বৈঠক করেন ফখরুল। বৈঠকের বিষয়ে তিনি বলেন, এই সংগঠনটিকে আরো শক্তিশালী ও কার্যকর করতে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেওয়া হয়েছে আজকে বৈঠকে।
এছাড়া বর্তমান সরকারের আমলে রামুসহ সারা দেশে ক্ষতিগ্রস্ত সংখ্যলঘু সম্প্রদায়ের লোকজনকে কীভাবে সাহয্য সহযোগিতা করা যায় এবং তাদের সংগঠিত করে জাতীয়তাবাদী শক্তির সঙ্গে কিভাবে সম্পৃক্ত করা যায় সে বিষয়েও বৈঠকে আলোচনা হয়।
বৈঠক সূত্র জানায়, সংগঠনকে আরো শক্তিশালী ও ক্রিয়াশীল করতে সারাদেশ সফরের জন্য ফ্রন্টের নেতাদের সমন্বয়ে ৭টি কমিটি গঠন করা হয়েছে। কমিটির নেতারা জেলায় জেলায় সফর করে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সম্প্রদায়ের লোকদের সংগঠনের সঙ্গে সম্পৃক্ত করার চেষ্টা করবেন। চালাবেন কর্মী সংগ্রহ অভিযানও।
বৈঠকে উপস্থিত ছিলেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের আহ্বায়ক গৌতম চক্রবর্তী, জয়ন্ত কুন্ডু, অপর্ণা দাস, রমেশ দত্ত, দ্বীপেন দেওয়ান, এলবার্ট ডি কস্তা, সুশীল বড়ুয়া, দেবাশীষ রায়, ডি রজারিও প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া