adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোহলির ব্যাটে ভারতের জয়

বিরাট কোহলিস্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে হেরে যায় ভারত। সিরিজে দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের সামনে জয়ের বিকল্প ছিল না। 
শনিবার ফিরোজ শাহ কোটলায় দ্বিতীয় ওয়ানডেতে প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ২৬৩ রান করে ভারত। জবাবে ব্যাট করতে নেমে ক্যারিবিয়ানরা ২১৫ রানের বেশি করতে পারেনি। আর তাতে ভারত পেয়েছে ৪৮ রানের জয়। 
টস জিতে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নেন ভারতীয় দলপতি মহেন্দ্র সিং ধোনি। শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। দ্বিতীয় ওভারেই ওপেনার শেখর ধাওয়ানকে হারিয়ে বসে তারা। 
অপর ওপেনার অজিঙ্কা রাহানেও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। ব্যক্তিগত ১২ রান করার পর স্যামির শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি। এরপর আম্বাতি রাউডু লড়াই করার চেষ্টা করেন। কিন্তু ভারতের স্কোরসিটে ৩২ রানের বেশি যোগ করতে পারেননি তিনিও। 

এদিকে, দীর্ঘ দিন পর রানের দেখা পেয়েছেন বিরাট কোহলি। তার ব্যাট থেকে এসেছে ৬২ রান। মজার বিষয় হচ্ছে, সুরেশ রায়নাও করেছেন ৬২ রান। যা ইনিংসে সর্বোচ্চ রান।
দলের অধিনায়ক ধোনির ব্যাট থেকে এসেছে অপরাজিত ৪০ বলে ৫১ রানের ইনিংস। ৫টি চার ও ১টি ছয় মারেন তিনি। সবশেষে ৭ উইকেট হারিয়ে ২৬৩ রান করতে সক্ষম হয়েছে ভারত। লক্ষ্য তাড়া করতে নেমে ৪৬.৩ ওভারে ২১৫ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। স্মিথের ব্যাট থেকে ৯৭ রান আসে। সেঞ্চুরির কাছে গিয়েও অধরাই থাকল। মাত্র ৩ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন তিনি। ড্যারেন ব্রাভো করেন ২৬ রান। 
এরপর কাইরন পোলার্ডের (৪০) বিদায়ের পর মুখ থুবড়ে পড়ে ক্যারিবিয়ানরা। একে একে সাঝঘরের পথকেই বেছে নেন তারা। ৩৬ রানে ৪ উইকেট নিয়ে ভারতের পক্ষে সেরা বোলার মোহাম্মদ শামি।  ৪৪  রান খরচায় ৩ নিয়েছেন অমিত মিশ্র।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া