adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্রলীগের গাড়ী ভাঙচুরের প্রতিবাদে – রাজশাহী বিভাগে সোমবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

সোমবার থেকে রাজশাহী বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটডেস্ক রিপোর্ট : রাজধানীর তিতুমীর কলেজ ছাত্রলীগ নেতাকর্মী কর্তৃক শাহ ফতেহ আলী পরিবহনের বাস ভাঙচুর ও চালক-হেল্পারকে মেরে আহত করার প্রতিবাদসহ বিভিন্ন দাবিতে আগামী সোমবার থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। ফেডারেশনের রাজশাহী বিভাগীয় কমিটির সভাপতি ও বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল লতিফ মন্ডল শনিবার বিকেলে বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে তিনি জানান, সোমবার ভোর ৬টা থেকে রাজশাহী বিভাগের সকল রুটে পরিবহন শ্রমিকরা কর্মবিরতি পালন করবেন। এ কারণে কোন ধরণের যানবাহন চলাচল করবেনা। দাবি না মানা পর্যন্ত এই কর্মবিরতি অব্যাহত থাকবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, গত ১৩ মে শাহ ফতেহ আলী পরিবহনের একটি বাস ঢাকায় যাওয়ার পথে সিরাজগঞ্জ রোডে জনৈক যাত্রী ওঠে। পরবর্তীতে সিটে বসা নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে সে মোবাইল ফোনে তিতুমীর কলেজের ছাত্রলীগ নেতাকর্মীদের ডাকে। বাসটি মহাখালী আমতলি ট্রাফিক বক্সের নিকট পৌঁছামাত্র একদল ছাত্রলীগ নেতাকর্মী অতর্কিত হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। এসময় তারা বাসের চালক ও হেল্পারকে মারপিট করে চালকের ডান পা ভেঙে দেয়।  পুলিশ এসে দুজনকে হাতেনাতে আটক করলেও পরবর্তীতে তিতুমীর কলেজ ছাত্রলীগের পরিচয়ে এক ছাত্রনেতা এসে তাদের ছাড়িয়ে নেয়। এরপর প্রধানমন্ত্রীসহ বিভিন্ন দপ্তরে বিচার চেয়েও কোন প্রতিকার পাওয়া যায়নি। 

এমতাবস্থায় পরিবহন শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত না হলে পরিবহন চলাচল বন্ধ করা ছাড়া কোন উপায় নাই। সংবাদ সম্মেলনে আরও বলা হয়, ১৪ মে সিরাজগঞ্জ থেকে ট্রাক নিয়ে কুমিল্লায় যাওয়ার পথে ট্রাকটি ডাকাতের কবলে পড়ে। ডাকাতরা চালক ও হেল্পারের হাত-পা বেঁধে রাস্তায় ফেলে রেখে যায়। অথচ পরবর্তীতে চালক ও হেল্পারকে হাসপাতাল থেকে পুলিশ গ্রেফতার করে।

সর্বশেষ ১৮ মে ঢাকা থেকে ফরিদপুর যাওয়ার পথে সোহাগ পরিবহনে ডাকাতির ঘটনা ঘটে। পুলিশ এবারও চালক ও হেল্পারকে আটক করে নির্যাতন করে। এসব ঘটনায় গাড়ীর সুপারভাইজার, চালক ও হেল্পারসহ শ্রমিকদের মাঝে চরম আতংক বিরাজ করছে। পরিবহন শ্রমিকরা তাদের জীবনের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। এমতাবস্থায় সোমবার ভোর ৬টা থেকে রাজশাহী বিভাগের সব রুটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলবে। শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত এই ধর্মঘট অব্যাহত থাকবে। সংবাদ সম্মেলনে মোটর শ্রমিক ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক পরিবহন শ্রমিক উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া