adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশ ‘এ’ দলের বিশাল হার

নিজস্ব প্রতিবেদক : ব্যাটিং ও বোলিং ব্যর্থতায় বার্বাডোজে ওয়েস্ট ইন্ডিজ হাই পারফরমেন্স স্কোয়াডের কাছে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ ‘এ’ দল। স্বাগতিকদের ১১৭ রানের জয়ে বড় অবদান অপরাজিত ১৩২ রানের আক্রমণাত্মক ইনিংস খেলা আন্দ্রে রাসেলের।
তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা। মঙ্গলবার হবে দ্বিতীয় ওয়ানডে। রোববার ব্রিজটাউনের কেনসিংটন ওভালে টস জিতে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ৩২৭ রান করে হাই পারফরমেন্স সেন্টার।
দ্বিতীয় ওভারেই ‘এ’ দলকে সাফল্য এনে দেন পেসার শফিউল ইসলাম। নক্রমাহ বোনারকে বোল্ড করার পর অষ্টম ওভারে চার দিনের ম্যাচের সিরিজের সেরা খেলোয়াড় জেমেরাইন ব্ল্যাকউডকেও ফেরান শফিউল। পঞ্চম ওভারে জনসন চার্লসকে ফরহাদ রেজা ও ১৫তম ওভারে মুক্তার আলী জোনাথন কার্টারকে ফিরিয়ে দিলে বিপদে পড়ে স্বাগতিকরা।
৪৯ রানে ৪ উইকেট হারানো স্বাগতিকদের ৩৩ ওভার শেষে ৫ উইকেটে ১৪০ রানে পৌঁছে দেন লিয়ন জনসন (৬৭) ও চ্যাডউইক ওয়ালটন (৬১)। তাদের ৯১ রানের জুটি ভাঙার পর ক্রিজে আসেন রাসেল।
রাসেলের ‘ঝড়ো’ ইনিংসে শেষ ১৭ ওভারে ১৮৭ রান তুলে হাই পারফরমেন্স সেন্টার। ম্যাচ সেরা রাসেলের ৫৬ বলের ইনিংসটি সাজানো ১৩টি ছক্কা ও ৭টি চারে। এ রান করার পথে অষ্টম উইকেটে অ্যাশলি নার্সের সঙ্গে মাত্র ৪০ বলে ৯৫ রানের জুটি গড়েন তিনি।
৩৭ রানে ৩ উইকেট নিয়ে ‘এ’ দলের সেরা বোলার শফিউল ইসলাম। জবাবে ৪১ ওভার ২ বলে ২১০ রানে অলআউট হয়ে যায় ‘এ’ দল। সর্বোচ্চ ৫১ রান করেন শুভাগত হোম চৌধুরী। তার ৫১ বলের ইনিংসে ছিল ৫টি চার ও ১টি ছক্কা।
‘এ’ দলের প্রথম সাত ব্যাটসম্যানের ছয় জনই দুই অঙ্কে পৌঁছালেও কেউই নিজের ইনিংস বড় করতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান আসে ইমরুল কায়েসের ব্যাট থেকে। মার্শাল আইয়ুব করেন ৩০ রান।
২৬ ওভার শেষে অতিথিদের স্কোর ছিল ১৪৬/৩। পরের ব্যাটসম্যানের ব্যর্থতায় ৬৪ রান যোগ করতেই শেষ ৭ উইকেট হরিয়ে বড় হার এড়াতে পারেনি ‘এ’ দল। স্বাগতিকদের পে কার্লোস ব্রেথওয়েইট ও নার্স তিনটি করে উইকেট নেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া