adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

না’গঞ্জ ট্রাজেডি – নূর হোসেনকে ভারত থেকে ফিরিয়ে আনবে বাংলাদেশ

noor hossain_thumb_medium200_135ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জে আলোচিত সাত খুনের মামলার প্রধান আসামি নূর হোসেনকে ফিরিয়ে আনতে ভারতের সহযোগিতা  চাইবে বাংলাদেশ। একই সঙ্গে বঙ্গবন্ধুর খুনি ক্যাপ্টেন মাজেদ ও রিসালদার মুসলেহুদ্দিনকেও চাওয়া হবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্রটি জানায়, আগামী ২৩-২৫ জুন ঢাকায় দুই দেশের সচিব পর্যায়ের বৈঠক হবে। এই বৈঠকে বাংলাদেশ এই তিনজনকে ফেরত চাইবে। বিনিময়ে ভারত উলফা নেতা অনুপ চেটিয়াসহ ওই সংগঠনের অন্য নেতারা যারা বাংলাদেশের কারাগারে আটক রয়েছে, তাদেরকে চাইবে।
ভারতে নতুন সরকার ক্ষমতায় আসার পর বাংলাদেশের সঙ্গে এটি প্রথম বৈঠক। ইতোমধ্যে বৈঠকটি সফল করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে আলোচনা করে আলোচ্যসূচি চূড়ান্ত করেছে স্বরাষ্ট্রমন্ত্রণালয়।
নাম প্রকাশ না করার শর্তে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, বৈঠকে বাংলাদেশের পক্ষ থেকে ভারতকে পুনরায় নিশ্চয়তা দেয়া হবে যে, ভারতের বিপক্ষে সন্ত্রাসী কর্মকাণ্ডে বাংলাদেশের মাটিকে কখনোই ব্যবহার করতে দেয়া হবে না।
এছাড়া বৈঠকে সীমান্তে গুলি করে বাংলাদেশি নাগরিকদের হত্যা ও নির্যাতনের কঠোর প্রতিবাদ জানানো হবে বলেও তিনি উল্লেখ করেন।
একই সঙ্গে ভারত থেকে অস্ত্র চোরাচালানী ও মাদক পাচার রোধসহ দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হবে বলে তিনি জানান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া