adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চবি এর সমাবর্তনে যোগ দিযেছেন রাষ্ট্রপতি

ctgডেস্ক রিপোর্ট : চতুর্থ সমাবর্তনে যোগ দিতে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) পৌঁছেছেন। বিমানবাহিনীর হেলিকপ্টারে করে রবিবার দুপুর ২টা ১০ মিনিটে সমাবর্তনস্থলের পশ্চিম পাশের হেলিপ্যাডে অবতরণ করেন তিনি।
বিভিন্ন অনুষদের ডিন এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্জ প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী রাষ্ট্রপতিকে অভিনন্দন জানান। পরে রাষ্ট্রপতি গাড়িবহরে করে বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামে যান। সেখান থেকে দুপুরে অনুষ্ঠানস্থলে যোগ দেবেন রাষ্ট্রপতি।
এ ছাড়া রাষ্ট্রপতির আগমন উপলক্ষে ক্যাম্পাসে নেওয়া হয়েছে আট স্তরের নিরাপত্তা ব্যবস্থা। ক্যাম্পাসের পাহাড়গুলোতে থাকছে আলাদা নিরাপত্তা।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় খেলার মাঠে সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি। সমাবর্তনে বক্তব্য দেবেন শিক্ষাবিদ ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান। অতিথি হিসেব বক্তব্য দেবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। চতুর্থ সমাবর্তনে অংশগ্রহণ করছেন সাত হাজার ১৯৪ গ্র্যাজুয়েট। এটি দেশের ইতিহাসে সবচেয়ে বড় সমাবর্তন— এমনটি দাবি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের।
সমাবর্তনে এবার চ্যান্সেলর পদক পাচ্ছেন নয় শিক্ষার্থী। এ ছাড়া ২৫ জন পিএইচডি ও ১৩ গবেষককে এমফিল ডিগ্রি দেওয়া হবে।
এদিকে, সমাবর্তনকে কেন্দ্র করে ক্যাম্পাসে সাজ সাজ রব বিরাজ করছে। গ্র্যাজুয়েটদের পদচারণায় মুখর ক্যাম্পাস। ফটোসেশন, স্মৃতিচারণ করছেন তারা।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী বলেন, ‘সমাবর্তন উপলক্ষে সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করতে গঠিত ১১টি উপকমিটির সদস্যরা কাজ করে যাচ্ছেন। আশা করছি আমরা খুব ভালোভাবেই অনুষ্ঠান শেষ করতে পারব।’
সমাবর্তন কমিটির প্রধান ও বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. কামরুল হুদা , ‘চতুর্থ সমাবর্তনে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ। সমাবর্তন নির্বিঘ্ন করতে আমরা ব্যাপক প্রস্তুতি নিয়েছি। নিরাপত্তা ব্যবস্থাও খুব কঠোর রয়েছে। আশা করছি সমাবর্তন অনুষ্ঠান ভালোভাবেই সম্পন্ন করতে পারব।’
প্রসঙ্গত, ১৯৬৬ সালে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হওয়ার পর একবার বিশেষ সমাবর্তনসহ মোট চারবার সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া