adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেই সাব-ইন্সপেক্টর এসআই মাসুদ সাময়িক বরখাস্ত

masud_98771নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা গোলাম রাব্বীকে ক্রসফায়ারের হুমকি দিয়ে মোটা অঙ্কের টাকা আদায়ের চেষ্টার অভিযোগে পুলিশ উপ-পরিদর্শক (এসআই) মাসুদ শিকদারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আজ শনিবার সকালে তাকে বরখাস্ত করা হয় বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন।

এসআই মাসুদ মোহাম্মদপুর থানায় কর্মরত ছিলেন। বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা রাব্বীকে নির্যাতনের অভিযোগ ওঠার পর তাকে প্রত্যাহার করা হয়। তবে বিভিন্ন মহল থেকে তাকে বরখাস্তের দাবি উঠছিল। বাংলাদেশ ব্যাংক গভর্নর ড. আতিউর রহমান পুলিশের আইজিপিকে চিঠি দিয়ে এ ঘটনার সুষ্ঠু বিচার চেয়েছেন। তার বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা গোলাম রাব্বী ৯ জানুয়ারি শনিবার রাত ১১টার দিকে মোহাম্মদপুরে তাঁর খালার বাসা থেকে কল্যাণপুরে নিজের বাসায় যাচ্ছিলেন। পথে হঠাৎ পেছন থেকে এক পুলিশ সদস্য তাঁর শার্টের কলার ধরে বলেন, ‘তোর কাছে ইয়াবা আছে।’ তিনি অস্বীকার করলে তাঁকে ধরে কিছু দূরে দাঁড়িয়ে থাকা মোহাম্মদপুর থানার উপপরিদর্শক (এসআই) মাসুদ শিকদারের কাছে নিয়ে যান ওই পুলিশ সদস্য। এসআই মাসুদও তাঁকে বলেন, তাঁর (রাব্বী) কাছে ইয়াবা আছে। তিনি আবার অস্বীকার করলে এসআই মাসুদসহ পুলিশ সদস্যরা তাঁকে নিয়ে টানাহেঁচড়া শুরু করেন। একপর্যায়ে তাঁকে জোর করে পুলিশের গাড়িতে তোলা হয় এবং মারধর করার অভিযোগ ওঠে।  পরে এটা নিয়ে সমালোচনার ঝড় ওঠে। রাব্বীকে ক্রসফায়ারের হুমকি দিয়ে মোটা অঙ্কের টাকা আদায়ের চেষ্টা করার অভিযোগে ১১ জানুয়ারি এসআই মাসুদ শিকদারকে প্রত্যাহার করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া