adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ পদত্যাগ করবেন গুজরাটের মুখ্যমন্ত্রী মোদী

ছবি: নরেন্দ্র মোদীআন্তর্জাতিক ডেস্ক : বুধবার গুজরাটের মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করছেন ভারতের ভাবি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজ্য বিধানসভার বিশেষ অধিবেশনে ভাষণ দেয়ার পরই তিনি আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করবেন বলে জানা গেছে।
গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে তার জায়গায় আসার জোর সম্ভাবনা আছে রাজ্যের রাজস্ব মন্ত্রী আনন্দিবেন প্যাটেলের। যদি হন, তবে আনন্দিবেন প্যাটেল (৭২) হবেন গুজরাটের প্রথম নারী মুখ্যমন্ত্রী। 
গুজরাটের মুখ্যমন্ত্রীর দায়িত্ব থেকে অব্যাহতি নিয়ে পুরো ভারত শাসনের দায়িত্ব নিতে বুধবারই দিল্লির দিকে উড়াল দেবেন মোদী। সেখানে প্রধানমন্ত্রী হিসেবে তিনি শপথ নেবেন ২৬ মে।
আনন্দিবেন প্যাটেলকে মোদীর খুবই ঘনিষ্ঠ হিসেবে বিবেচনা করা হয়। আর এই ঘনিষ্ঠতা মোদীর মুখ্যমন্ত্রী হওয়ার আগ থেকেই। 
সেই গত শতাব্দীর ৯০ এর দশকে যখন রাজ্য নেতাদের সঙ্গে বিবাদের জেরে মোদী রাজনীতিতে কোণঠাসা প্রায় সে সময় থেকেই তাকে সহযোগিতা করে গেছেন আনন্দিবেন।
তবে আনন্দিবেন প্যাটেল ছাড়াও গুজরাটের মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে আছেন বিজেপির গুজরাট রাজ্য সম্পাদক ভিখু দালসানিয়া। এছাড়া রাজ্যের অর্থমন্ত্রী নিতিন প্যাটেল এবং জ্বালানি ও পেট্রোলিয়াম মন্ত্রী সৌরভ প্যাটেলও আছেন মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে। তবে আনন্দিবেন প্যাটেলই যে মোদীর প্রধান পছন্দ, তা গোপন নেই কারও কাছেই।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া