adv
২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অঘটনের রাতে রিয়ালেরও হোঁচট

ফাইল ছবিস্পোর্টস ডেস্ক : আতলেতিকো মাদ্রিদের হারের সুবিধা কাজে লাগাতে পারেনি নগর প্রতদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাবেউয়ে লা লিগার খেলায় ভালেন্সিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে স্পেনের সবচেয়ে সফল ক্লাবটি।
রোববার লেভান্তের মাঠে ২-০ গোলে হারের পরও ৩৬ ম্যাচে ৮৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে আতলেতিকো। সমান ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে শনিবার গেতাফের সঙ্গে ২-২ গোলে ড্র করা বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ৮৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে রিয়াল।
মাত্র চতুর্থ মিনিটেই দলকে এগিয়ে নেয়ার দারুণ সুযোগ পেয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু তার শটটি ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন ভালেন্সিয়ার গোলরক্ষক আলভেস।
অষ্টম মিনিটে সুযোগ এসেছিল করিম বেনজামার সামনে। রোনালদো-গ্যারেথ বেলের সমন্বয়ে গড়ে উঠা আক্রমণ থেকে বিপজ্জনক জায়গায় বল পেয়েছিলেন ফ্রান্সের এই স্ট্রাইকার। কিন্তু লক্ষ্যে থাকেনি তার হেড, বেঁচে যায় অতিথিরা।
১৭তম মিনিটে প্রতি-আক্রমণ থেকে স্বাগতিকদের কাঁপিয়ে দিয়েছিল ভালেন্সিয়া। সোফিয়া ফেগৌলির ক্রস থেকে পারেজোর হেড ঠিকভাবে ফেরাতে পারেননি লোপেজ। তবে ক্রসবারে লেগে সুর্বণ সুযোগটি নষ্ট হয় অতিথিদের।
২৮তম মিনিটে বেনজামার কাছ থেকে গোল করার মতো জায়গায় বল পেয়েছিলেন রোনালদো। কিন্তু আলভেসের হাতে তুলে দিয়ে সুযোগটি নষ্ট করেন এই ফিফা বর্ষসেরা ফুটবলার।

৪২ তম মিনিটে রোনালদোর আরেকটি প্রচেষ্টা ব্যর্থ করে দেন আলভেস। বেলের চমৎকার ক্রসটি কাজে লাগাতে ব্যর্থ হন বেনজামা। ৪৪তম মিনিটে সান্তিয়াগো বার্নাবেউকে স্তব্ধ করে এগিয়ে যায় ভালেন্সিয়া। পারেজোর কর্নার থেকে ম্যাথিউয়ের হেড ফেরানোর কোনো সুযোগই ছিল না লোপেজের।
১-০ ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে খেলেতে নেমে শুরু থেকেই অতিথিদের ওপর প্রচণ্ড চাপ তৈরি করে স্বাগতিকরা। তবে প্রতি-আক্রমণ থেকে সুযোগ আসছিল ভালেন্সিয়ার সামনেও। ৫৭তম মিনিটে রোনালদোর দারুণ একটি প্রচেষ্টা ব্যর্থ করে দিলেই দুই মিনিট পর আর পারেননি আলভেস। রোনালদোর হেড থেকে তৈরি সুযোগটি কাজে লাগাতে ভুল করেন নি সার্হিও রামোস। তার হেড জালে জড়ালে খেলায় ফিরে ১-১ সমতা।
সমতার উচ্ছ্বাস বেশি টেকেনি বার্নাবেউয়ে। ৬৫তম মিনিটে ফেগৌলির আরেকটি দুর্দান্ত ক্রস থেকে ভালেন্সিয়াকে আবারো এগিয়ে নেন পারেজো। ৭৮তম মিনিটে ডি বক্সের ঠিক বাইরে থেকে রোনালদোর জোরালো ফ্রিকিক ঠেকিয়ে আবারো ভালেন্সিয়ার ত্রাতা আলভেস।
ইউরোপা কাপে যোগ করা সময়ে গোল হজম করে টুর্নামেন্টের সেমি-ফাইনাল থেকে বিদায় নেয় ভালেন্সিয়া। এবার যোগ করা সময়ে আনহেল ডি মারিয়ার ক্রস থেকে ফ্লিক করে গোল করে অতিথিদের জয় বঞ্চিত করেছেন রোনালদো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া