adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লোডশেডিং আল্লাহর রহমত: জ্বালানি উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেছেন, অতীত স্মরণে রাখার জন্য মাঝে মাঝে কিছুটা লোডশেডিং হওয়া ভালো। এটাও আল্লাহর এক ধরনের রহমত। লোডশেডিং না হলে সময়ের সঙ্গে সঙ্গে বিদ্যুত উৎপাদনে যে উন্নতি হয়েছে, সেটা মানুষ ভুলে যাবে।
কক্সবাজারের মহেশখালীতে যৌথভাবে এক হাজার ৩২০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন কয়লাভিত্তিক বিদ্যুতকেন্দ্র নির্মাণে মঙ্গলবার চীনের ‘চায়না হুয়াদিয়ান হংকং কোম্পানি লিমিটেডে’র সঙ্গে সমঝোতা স্মারক সই হয়। পরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তৌফিক-ই-ইলাহী চৌধুরী এ মন্তব্য করেন।
তৌফিক-ই-ইলাহী বলেন, বর্তমানে বাংলাদেশে বিদ্যুত উৎপাদন ক্ষমতা ১০ হাজার মেগাওয়াট, তবে সাত হাজার মেগাওয়াটের বেশি উৎপাদন সম্ভব হয় না।
প্রধানমন্ত্রীর এ জ্বালানি উপদেষ্টা বলেন, এর মধ্যে দুই হাজার মেগাওয়াট উৎপাদনকারী বিদ্যুতকেন্দ্র বর্তমানে রক্ষণাবেক্ষণে রয়েছে। আরো এক হাজার মেগাওয়াট বিদ্যুত উৎপাদনকারী কুইক রেন্টাল বিদ্যুতকেন্দ্রগুলো দাবদাহের কারণে তাদের সর্বোচ্চ উৎপাদন করতে পারছে না।
সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, চীনের রাষ্ট্রদূত লি জুন, বিদ্যুত সচিব মনোয়ার ইসলাম, পিডিবির চেয়ারম্যান আবদুহু রুহুল্লাহ এবং চীনের হুয়াদুয়ান করপোরেশনের প্রেসিডেন্ট চেন নিওনগাও। সূত্র: ইউএনবি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া