adv
২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করবেন খালেদা

নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে নিম্ন আদালতে চার্জ গঠনের আদেশ বাতিল চেয়ে করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। তবে সেই রায়ে ‘হতাশাগ্রস্ত’ ও ‘হতবাক’ বলে জানিয়েছেন তার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।
পূর্ণাঙ্গ রায় পাওয়ার পর সিনিয়র আইনজীবীদের সঙ্গে আলোচনা ও পরামর্শ করে তারা এর বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন বলে তিনি জানান। বুধবার দুপুরে বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আবেদনটি খারিজ হওয়ার পর খন্দকার মাহবুব হোসেন সাংবাদিকদের এ কথা জানান।
একই বিষয়ে ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, ‘নিম্ন আদালতে অভিযোগ গঠনের দিন ওই মামলা থেকে বেগম খালেদা জিয়াকে অব্যাহতি দেয়ার একটি আবেদন ছিল। কিন্তু আদালত ওই আবেদন শুনেননি। হয়তো আদালত ইচ্ছে করলে আইনের মাধ্যমে অভিযোগ থেকে খালেদা জিয়াকে অব্যাহতি দিতে পারতেন।’ এর ফলে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন বলে দাবি করেন মওদুদ আহমদ।
ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, ‘হাইকোর্টের এই রায়ের ফলে আমরা বিস্মিত হয়েছি। আমরা মহামান্য হাইকোর্টে ন্যায় বিচার পাইনি। তবে দুদকের আইনজীবী খুরশিদ আলম খান বলেন, ‘জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার অভিযোগ গঠন বাতিল চেয়ে আসামিপরে আবেদন খারিজ হয়েছে। ফলে আগামী ২১ মে এই মামলার সূচনা বক্তব্য ও স্যাগ্রহণে আর কোনো বাধা থাকলো না।
উল্লেখ্য, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ চারজনকে অভিযুক্ত করে ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক হারুনুর রশিদ খান।
২০১১ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চার জনের নামে তেজগাঁও থানায় দুর্নীতির অভিযোগে এ মামলা করেছিলেন দুদকের সহকারী পরিচালক হারুনুর রশিদ। অপরদিকে জিয়া অরফানেজ ট্রাস্টে অনিয়মের অভিযোগে গত ২০০৮ সালের ৩ জুলাই দুর্নীতি দমন কমিশন রমনা থানায় এ মামলা দায়ের করে। ২০১০ সালের ৫ আগস্ট দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক হারুনুর রশিদ মামলার তদন্ত শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, বিএনপি ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৬ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

 

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া