adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রেলওয়ের জমি দখল নিয়ে এ হত্যাকাণ্ড

ঢামেক মর্গে নিহতদের মরদেহ {focus_keyword} রেলওয়ের জমি দখল নিয়ে এ হত্যাকাণ্ড d m c 11নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মগবাজারে সংঘটিত হত্যাকাণ্ডটি রেলওয়ের সরকারি জমি দখলকে কেন্দ্র করে সংঘটিত হয়েছে বলে ধারণা করছে পুলিশ ও র‌্যাব।
র‌্যাব-পুলিশের তথ্য মতে, ৭৮/১ সোনালীবাগ নয়াটোলার পাশের খালি জায়গাটি রেলওয়ের মালিকানাধীন। সেখানে টিনশেডের বাড়ি তুলে দখল করেছেন স্থানীয় কালাচান নামে এক সন্ত্রাসী। তার প্রতিপক্ষ কালাবাবুর সঙ্গে বিরোধের জেরেই এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে।
নিহতরা হলেন- বেলাল হোসাইন (২০), মুন্না (১৬) এবং রানু আক্তার বৃষ্টি (৩২)। আহত একজন হলেন হৃদয় (২৮)। হৃদয়কে ঢামেকের জরুরি বিভাগে চিকিৎসা দেয়া হচ্ছে। তার অবস্থাও গুরুতর বলে জানা গেছে।
ডিএমপির অতিরিক্ত কমিশনার আব্দুল জলিল মণ্ডল জানান, রেলওয়ের জায়গা দখলকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড। এ নিয়ে স্থানীয় কালাচান ও কালাবাবুর মধ্যে বিরোধ চলছিল।
উদ্ধারকৃত ছোরা রেলওয়ের জমি দখল নিয়ে এ হত্যাকাণ্ড শহরভব বৃষ্টি কালাচানের বোন আর হৃদয় তার ভাই। মুন্না বেলালের বন্ধু। রেলওয়ের জায়গাটি দখলে ছিল কালাবাবুর। একমাস আগে তাকে উচ্ছেদ করে কালাচান দখলে নেন। তিনি চিহ্নিত সন্ত্রাসী এবং পলাতক আসামি।
৭৮/২ সোনালীবাগ নয়াটোলার একটি ভবনের তিন তলার একটি ফ্ল্যাটে থাকতেন বৃষ্টি। আর বেলাল মুন্নারা টিনশেড বাসায় থাকতেন। সন্ধ্যা সোয়া ৭টার দিকে দুর্বৃত্তরা এসে টিনশেড বাসা ও বৃষ্টির বাসায় একযোগে হামলা চালায়। টিনশেড বাসা থেকে তিনটা ছোরা এবং বৃষ্টির ফ্ল্যাট থেকে গুলির ৭টি খোসা উদ্ধার করা হয়েছে।
এদিকে কালাচানের প্রতিবেশী আবুল হোসেন জানান, রেলের স্থানটি সাত/আট মাস আগে কালাবাবুর মামা রনির কাছ থেকে কালাচান কিনে নেন। এই ঘটনা নিয়ে চার/পাঁচ মাস আগে কথা কাটাকাটি হয়। কালাচানের বাবার নাম মুক্তিযোদ্ধা নুরবক্স ব্যাপারী। কালাচান মগবাজার রেলওয়ে ইউনিট যুবলীগের সেক্রেটারি।
বৃষ্টির ভগ্নিপতি আব্দুল মজিব ঢামেকে সাংবাদিকদের দাবি করেন, কালাবাবু সাত/আট মাস আগে জায়গাটি কেনার পর থেকেই কালাবাবু দুই লাখ টাকা চাঁদা দাবি করে আসছিলেন। চাঁদা না দেয়ায় বিভিন্ন সময় তিনি ফোনে হুমকি দিতেন। কালাবাবুই এ খুন করেছে বলে তার দাবি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া