adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রােমান্টিক ছবি পোস্ট করে গ্রেপ্তার দুই ইরানি অ্যাথলেট

স্পোর্টস ডেস্ক : সামাজিক যোগাযোগমাধ্যমে রোমান্টিক ছবি পোস্ট করায় ইরানের দুই পার্কোর অ্যাথলেটকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। এদের মধ্যে পুরুষের নাম প্রকাশ করা হলেও নারী অ্যাথলেটের নাম প্রকাশ করা হয়নি।

বিবিসি জানিয়েছে, গত সপ্তাহে সামাজিক যোগাযোগমাধ্যমে ছাদের ওপর তোলা তাদের কয়েকটি রোমান্টিক ছবি পোস্ট করা হয়। তাতে দেখা যায়, তারা একে-অপরকে চুমো খাচ্ছেন তারা, জড়িয়ে ধরছেন। ছবিগুলো ভাইরাল হতে খুব সময় লাগেনি।
গ্রেপ্তার হওয়া পুরুষের নাম আলিরেজা জাপালাঘি, তিনি ইরানের তারকা পার্কোর অ্যাথলেট।
নব্বইয়ের দশকে প্রচার পাওয়া খেলাটি ‘এক্সট্রিম স্পোর্টস’-এর অর্ন্তভুক্ত। নগর অঞ্চলে উঁচু-নিচু অট্টালিকার ওপর দিয়ে দৌড়ানো, লাফানো এ খেলার অংশ বিশেষ। খুবই ঝুঁকিপূর্ণ হওয়ায় মৃত্যুর শঙ্কাও থাকে।

ছাদে কসরতের সময় আলিরেজা ও তার মেয়ে সহযোগীর কিছু রোমান্টিক ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা হলে ‘অশ্লীলতা’ ছড়ানোর অভিযোগে তাদের গ্রেপ্তার করে পুলিশ।
এ ব্যাপারে পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, একটি যুবক ও যুবতী অনুচিত ও অধর্মীয় ভঙ্গিতে ছবি তোলে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছে। বিচার বিভাগীয় নির্দেশে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। কারণ এর মাধ্যমে তারা উষ্কানিমূলক আচরণ দেখিয়েছেন।
অসাধারণ স্টান্ট দেখিয়ে জনপ্রিয় হয়ে ওঠা আলিরেজাকে গ্রেপ্তার করা হয় গত সোমবার। তার গার্লফ্রেন্ড বলে পরিচিত ওই তরুণী স্টান্ট ওমেনকে আটক করা হয় বৃহস্পতিবার।
তাদের গ্রেপ্তার নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝর ওঠেছে। তাদের প্রশ্ন, অর্থনীতি অবরোধের মধ্যে থাকা ইরানে যারা দুর্নীতি করছে তাদের ব্যাপারে পুলিশ কোনো পদক্ষেপ না নিয়ে সামান্য চুমোর ঘটনায় আলিরেজা ও তার বান্ধবীকে গ্রেপ্তারে কী তৎপরতাই না দেখালো। -বিবিসি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া