adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃষ্টির ভাবনায় দুই দল- দ্বিতীয় সেমিতে আজ ভারত – দ.আফ্রিকা


ক্রীড়া প্রতিবেদক : কালবৈশাখী ঝড়ে  শেষ হয়ে গেছে  ক্যাবিবিয়ান স্বপ্ন। বৃহস্পতিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে শ্রীলঙ্কার কাছে ডিএলএফ মেথডে ২৭ রানে মাথা নত করেছে ক্রিস গেইলরা। 
তাই আজ শুক্রবার সন্ধ্যা ৭টায় দ্বিতীয় সেমিফাইনালের আগে দুই দলের চিন্তায় থাকছে বৃষ্টি ভাবনা। সে ক্ষেত্রে পরিত্রানের উপায় হলো টস জিতে আগে ব্যাটিং করা। এতে করে প্রতিপক্ষ সবসময় ‘অজ্ঞাত শত্র“র’ (বৃষ্টি) চিন্তায় থাকবে। তাই ভারতীয় কোচ ডানকান ফ্লেচার কিংবা দক্ষিণ আফ্রিকান বস রাসেল ডোমিঙ্গো উভয়ের খেরোখাতায় বৃষ্টির বিষয়টি গুরুত্ব পাচ্ছে। দুজনই শিষ্যদের করণীয় সম্পর্কে পইপই করে বোঝাচ্ছেন।
এমনিতে ভারত মসৃণ গতিতে এগিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে। গ্র“প পর্বের চারটি ম্যাচ জিতে নিয়েছে আনায়াস স্বাচ্ছন্দ্যে। আর দক্ষিণ আফ্রিকা প্রায় হোঁচট খেতে খেতে সেমিফাইনালে উঠেছে। প্রথম পর্বের চারটি ম্যাচের তিনটি জিতেছে। আর তিনটি ম্যাচই জিতেছে খুব সামান্য ব্যবধানে।
সে ক্ষেত্রে দুই দলের মধ্যে ভারতকে স্পষ্ট ব্যবধানে ফেভারিট বলা যায়। তবে ভারত তা গ্রহণ করতে চাইছে না। টিম ইন্ডিয়ার পক্ষ থেকে বলা হচ্ছে, তারা ভালো অবস্থায় থাকলেও ফেভারিট নয়। আর দক্ষিণ আফ্রিকা তো আগে থেকেই ঘোষণা দিয়েই রেখেছে যে, এই টুর্নামেন্টে তারা আন্ডারডগ।

আরেকটি বিশ্বকাপ শিরোপা বগলদাবা করতে ভারত দুরন্ত ব্যাটিং লাইনআপ ও স্পিন মরণান্ত্র দিয়ে দক্ষিণ আফ্রিকা বধের ছক কষছে। আর প্রোটিয়ারা চাইছে তাদের পাওয়ার হিটিং ও উদ্ভাবনী ব্যাটিংয়ের সাথে ডেল স্টেইনকে ব্যবহার করতে। আইসিসির টুর্নামেন্টে তাদের চোকার বিভূষণটাকে দূরে ঠেলে দিতে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া