adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হাসান আলীর বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ দাখিলের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : একাত্তরের মানবতাবিরোধী অপরাধের অভিযোগে কিশোরগঞ্জের তারাইল উপজেলার রাজাকার কমান্ডার ছৈয়দ মো. হাসান আলীর বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ দাখিলের জন্য আগামী ৫ আগস্ট তারিখ ধার্য করেছে ট্রাইব্যুনাল।
সোমবার প্রসিকিউশনের এক আবেদনের পরিপ্রেক্ষিতে চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন ট্রাইব্যুনাল-১ এ আদেশ দেন।
আজ এ মামলায় তদন্তের অগ্রগতি বা আন্ষ্ঠুানিক অভিযোগ দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু প্রসিকিউটর আবুল কালাম ট্রাইব্যুনালের কাছে প্রস্তুতির জন্য সময় আবেদন করেন। পরে ট্রইব্যুনাল এ দিন ধার্য করেন। এদিকে আসামি হাসান আলীর বিরুদ্ধে তদন্ত চূড়ান্ত করে প্রকিউশনের দাখিলের ঘোষণা দিয়েছে তদন্ত সংস্থা।
রোববার ধানমণ্ডিতে স্থাপিত তদন্ত সংস্থার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তদন্ত সংস্থা এ ঘোষণা দেয়। সংস্থার প্রধান সমন্বয়ক আব্দুল হান্নান খান জানান, হাসান আলীর বিরুদ্ধে একাত্তরে হত্যা, গণহত্যাসহ মানবতাবিরোধী অপরাধে তদন্ত কাজ সম্পন্ন হয়েছে।  
হাসান আলীর বিরুদ্ধে হত্যা, গণহত্যা, অগ্নিসংযোগ, লুট, আটক ও নির্যাতনের মতো ছয়টি অভিযোগ আনা হয়েছে। এর মধ্যে ২৪ জনকে হত্যা, ১২ জনকে অপহরণ ও আটক এবং ১২৫টি ঘরে লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে গত তিন এপ্রিল ট্রাইব্যুনাল গ্রেফতারি পরোয়ানা জারি করলেও এখন পর্যন্ত তাকে গ্রেফতার করা যায়নি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া