adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘অসুস্থ’ মেসি আর্জেন্টিনাকে জেতাতে পারেননি

ঢাকা: তাঁর ফাটকা’টা কাজে লাগলো না। বুধবার রোমানিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ‘অসুস্থ’ হয়ে পড়েও মাঠে নেমেছিলেন লিওনেল মেসি। মাঠে নেমে বারবার বমিও করেছিলেন ফুটবলের ক্ষুদে যাদুকর। কিন্তু বুখারেস্টের ম্যাচটিতে দলকে জেতাতে পারেননি বার্সেলোনার প্রাণভোমরা। গনজালো হিগুয়েন ও সার্জিও আগুয়েরোদের গোল মিসের মহড়ায় রোমানিয়ার বিপক্ষে গোল শূন্য ড্র করেই মাঠ ছাড়তে হয়েছে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

অথচ নির্মল একটা ‘সুবাতাস’ দিয়েই রোমানিয়া-আর্জেন্টিনা ম্যাচটি মাঠে গড়িয়েছিল। আক্রমণ-প্রতি আক্রমণে জমাট একটা লড়াইয়ের পূর্বাভাস পাওয়া গিয়েছিল। কিন্তু ময়দানি লড়াইয়ে এই পূর্বাভাসটা কেবল মাঝ মাঠেই সীমাবদ্ধ থাকলো। মিডফিল্ডে দারুণ কিছু লড়াই হলো দুই দলের মধ্যে। যেখানে মেসিকে একাই লড়তে হয়েছে প্রতিপক্ষের ১১ ফুটবলারের বিরুদ্ধে। সেই লড়াইয়ে টানা চারবারের বিশ্বসেরা লিও জিতেছেন, কিন্তু তার সতীর্থরা জিততে পারেনি। তার বাড়ানো অবিশ্বাস্য কিছু পাস থেকেও গোল তুলে নিতে পারেনি হিগুয়েন, আগুয়েরো কিংবা রদ্রিগো প্যালাসিও’র সমন্বয়ে গড়া বিখ্যাত অ্যাটাকিং লাইন। একেবারে খারাপ জবাব দেয়নি রোমানিয়াও। কিন্তু ফুটবল দেবী হয়তো চায়নি এদিন গোল হোক। তাই নিস্ফলাই থেকেছে ম্যাচটি।

বুধবারের ম্যাচটিতে আর্জেন্টিনা গোলকিপার সার্জিও রোমেরো দারুণ দুটি সেভ না করলে জয় নিয়ে মাঠ ছাড়তে পারত স্বাগতিকরাও। খেলার অন্তিম মুহূর্তে ম্যাক্সিমের একটি হেড আটকে দেন আলবেসেলেস্তি গ্ল্যাভসম্যান রোমেরো। আবার মেসির বাড়ানো বল থেকে এজকুয়েল লাভেজ্জির রকেট গতির শট আটকে দেয় প্রতিপক্ষের গোলকিপারও। এর আগে দৃষ্টিকটুভাবে থালায় সাজানো বলেও গোল আদায় করতে পারেননি আগুয়েরোর মতো বিশ্বসেরা ফরোয়া্র্ড। তাই অনিবার্য ভাবে এই ম্যাচের ফলাফল হয়ে দাঁড়িয়েছিল গোল শূন্য ড্র’ই। হয়েছেও সেটাই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া