adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জনগণের সরকারের পাশে থাকবে ভারত

image_72925_0ঢাকা: বাংলাদেশের মানুষের আশা আকাঙ্ক্ষার প্রতিফলিত হয় এমন সরকারের সঙ্গে থাকতে চায় ভারত। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরণের বৈঠক শেষে দলের ভাইস চেয়ারম্যান শমসের মুবিন চৌধুরী এ কথা জানান।

শমসের মুবিন চৌধুরী বলেন, ‘ভারতীয় হাইকমিশনার বলেছেন- বাংলাদেশের মানুষেই সিদ্ধান্ত নেবে তারা কি ধরনের সরকার চায়। বাংলাদেশের মানুষ তাদের আশা আকাঙ্ক্ষা অনুযায়ী সরকার নির্বাচিত করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।’

বৈঠকে বেগম খালেদা জিয়া হাইকমিশনারকে বলেন, ‘বিএনপি সব দেশের সাথে সুসম্পর্ক চায়। তবে তা পারস্পরিক ও সমঝোতার ভিত্তিতে। ভারতের সঙ্গে বর্তমানে যে সুসম্পর্ক বিরাজ করছে, বিএনপি ক্ষমতায় গেলেও এই সম্পর্ক বহাল থাকবে।’

জবাবে পঙ্কজ শরণ বলেন, ‘অতীতে বিএনপি ক্ষমতায় থাকাকালীন সময়ে ভারত সরকারের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক খুবেই বন্ধুত্বপূর্ণ ছিল। অতীতের মত এখনো বিএনপির সঙ্গে ভারতের সুসম্পক বহাল থাকবে।’

শমসের মুবিন জানান, বৈঠকে হাইকমিশনার বেগম জিয়াকে ভারত সরকারের পক্ষ থেকে শুভেচ্ছা পৌঁছে দেন এবং  সুস্বাস্থ্য কামনা করেন। বেগম জিয়া তাদের ধন্যবাদ জানান।

‘এছাড়াও বৈঠকে দুইদেশের দ্বিপাক্ষিক ও আঞ্চলিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে’, বললেন বিএনপির সহ-সভাপতি।

বৃহস্পতিবার রাত সোয়া ৮টায় চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। প্রায় একঘণ্টা বৈঠক চলে শেষ হয় রাত সোয়া ৯টায়।

বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ এবং রিয়াজ রহমান।

৫ জানুয়ারির ‘একতরফা’ নির্বাচনের পর এই প্রথম খালেদা জিয়ার সঙ্গে বৈঠক হয়েছে ভারতের হাইকমিশনারের।

ভারতীয় হাইকমিশানের সঙ্গে বৈঠক শেষ হওয়ার পর বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ  করেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গনি, ড. আব্দুল মঈন খান প্রমুখ।

এর আগে অন্য কূটনীতিকদের সঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠক করেন পঙ্কজ শরণ। এরপর সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের সঙ্গে বৈঠক করেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া