adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাষ্ট্রদ্রোহ মামলা মান্না ও খোকার বিরুদ্ধে

manna-1425572179নিজস্ব প্রতিবেদক : ঢাকায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও বিএনপি নেতা সাদেক হোসেন খোকার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হয়েছে।
বৃহস্পতিবার রাত ৮টার দিকে গুলশান থানায় এ মামলা করেন ওই থানার অপারেশন অফিসার এসআই সোহেল রানা। দণ্ডবিধি আইনের ১২০ (বি), ১২১ (এ) ও ১২৪ (এ) ধারায় এ মামলা দায়ের করা হয়। গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।
ডিবি সূত্র জানায়, মান্না ও খোকার বিরুদ্ধে গুলশানসহ বিভিন্ন থানায় ৩০টি সাধারণ ডায়রি (জিডি) হয়। গ্রেফতারের পর মান্নার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার প্রক্রিয়াও শুরু হয়। জিডির অভিযোগের ভিত্তিতে এজাহার গ্রহণের বিষয়ে পুলিশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন চায়। মঙ্গলবার সেই অনুমতি মিলেছে বলে জানায় ডিবি সূত্র।
এর আগে সেনাবাহিনীকে উসকানি দেওয়ার অভিযোগে বনানী থানায় দায়ের করা মামলায় মান্নাকে ১০ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। এ মামলার রিমান্ড শেষ হলে রাস্ট্রদ্রোহ মামলায় তাকে আদালতে নিয়ে নতুন করে রিমান্ড চাওয়া হতে পারে।
উল্লেখ্য, গত ২৩ ফেব্র“য়ারি রাতে মান্নাকে বনানীতে তার ভাইয়ের বাসা থেকে ডিবি পরিচয়ে তুলে নেওয়া হয় বলে তার স্বজনরা অভিযোগ করেন। সে সময় পুলিশের পক্ষ থেকে তা অস্বীকার করা হলেও ২১ ঘণ্টা পর গুলশান থানায় তাকে হস্তান্তর করে র‌্যাব। র‌্যাব দাবি করে ২৪ ফেব্র“য়ারি রাত ১১টার দিকে ধানমণ্ডির স্টার কাবাবের পাশে থেকে তাকে আটক করেছে তারা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া