adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইবির বাস পুড়িয়ে দিয়েছে ছাত্রদল

image_63067_0ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাস পুড়িয়ে দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতাকর্মীরা। এ সময় কয়েকটি ককটেলও বিস্ফোরণ করে তারা।

বুধবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের মমতাজ ভবনের সামনে এই ঘটনা ঘটে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধকে উপেক্ষা করে বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনূর রহমানের নেতৃত্বে সকাল ১০টায় পুলিশি পাহারায় শিক্ষক-কর্মকর্তাদের নিয়ে একটি বাস ক্যাম্পাসে প্রবেশ করে এবং স্বাভাবিকভাবে দৈনন্দিন কার্যক্রম শুরু হয়।

হরতাল-অবরোধের মধ্যে ক্যাম্পাসে শিক্ষক-কর্মকর্তাদের আসার খবর জানতে পেরে ক্যাম্পাসে একত্রিত হতে থাকে ছাত্রদলের নেতাকর্মীরা। পরে বেলা সাড়ে ১১টায় ইবি ছাত্রদলের সভাপতি মো. ওমর ফারুক ও সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম নেতৃত্বে ছাত্রদলের নেতাকর্মীরা মমতাজ ভবনের সামনে রাখা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাসটিতে (কুষ্টিয়া-স-১১-০০১) পেট্রোল বোমা ছুঁড়ে মারে।

এ সময় ছাত্রদলের নেতাকর্মীরা কয়েকটি ককটেল বিস্ফোরণ করে পালিয়ে যায়। ঘটনায় ডরমেটরি এলাকার শিক্ষক-কর্মকর্তাদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এদিকে বাসে আগুন দেওয়ার ঘটনা জানতে পেরে তৎক্ষণাৎ পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা ঘটনাস্থলে এসে পানি ও বালুর সাহায্যে বাসের আগুন নেভায়। পরে বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনূর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করতে জরুরি ভিত্তিতে একটি তদন্ত কমিটিও গঠন করা হবে বলে জানান।

ঘটনাস্থল পরিদর্শনের সময়  তিনি বলেন, “বিশ্ববিদ্যালয়ের বাস যারা পেট্রলবোমা দিয়ে পুড়িয়ে দিয়েছে, তারা যে দলেরই হোক না কেন তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হবে।”

এ সময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার ড. মো. মোসলেম উদ্দিন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. মো. মাহবুবর রহমান, পরিবহন প্রশাসক প্রফেসর ড. মো. মামুনুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসাইন, সহকারি প্রক্টর ড. বাকী বিল্লাহ বিকুল, আলতাফ হোসেনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ।

এদিকে বাসে আগুন দেয়া ও ককটেল বিস্ফোরণের ঘটনায় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া