adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি সন্ত্রাসী দল এরা মানুষের জাত না

81491_1নিজস্ব প্রতিবেদক : বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে আখ্যায়িত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়। বিএনপির প্রতি ঘৃণা প্রকাশ করে তিনি বলেছেন, বিএনপির প্রতি আমার এমন ঘৃণা হচ্ছে যে, এরা মানুষের জাত না, বিরোধী দল তো দূরের কথা। এরা সন্ত্রাসী দল, এরা মানুষের জাত না। এদের কঠিন শাস্তি হওয়া উচিত, কঠিন শাস্তি হওয়া উচিত। আশা করি, এ ধরনের ঘটনা এ দেশে কখনও ঘটবে না। তাছাড়া আমার বলার কিছুই নেই।

গতকাল মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের হরতালে অগ্নিদগ্ধ রোগীদের দেখার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জয় এসব কথা বলেন। এ সময় স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আফম রুহুল হক, প্রধানমন্ত্রী স্বাস্থ্য উপদেষ্টা অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, স্বাস্থ্য প্রতিমন্ত্রী মজিবুর রহমান ফকির প্রমুখ উপস্থিত ছিলেন।

জয় বলেন, আজ এখানে এসে যে ভয়ঙ্কর এবং অমানুষিক কার্যকলাপ দেখলাম, এটা একদম অমানুষিক। কোনো রাজনৈতিক দল এমন করবেÑ এটা অবিশ্বাস্য। তিনি বলেন, ‘এখানে যে শিশুদের দেখলাম, ছোট ছোট শিশুদের দেখলাম। ৮ বছরের একটি বাচ্চার নাম সুমি। ওকে দেখে আমার কান্না এসে যাচ্ছিল। আমার মেয়ে এ বছর ৭ বছরে পড়বে। একজন বাপ হিসেবে এটা আমি কল্পনাও করতে পারি না, কেউ এমন ছোট্ট শিশুর গায়ে আগুন দেবে। আশা করি, এ দেশে এমন ঘটনা আর ঘটবে না।

এ ধরনের ঘটনা এর আগেও তো ঘটেছিল, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সভানেত্রীর উপদেষ্টা সজীব ওয়াজেদ বলেন, না, স্বাধীনতার পর এ ধরনের ঘটনা আর ঘটেনি। এটা হরতাল না। এটা সন্ত্রাস।

হরতালকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে কি নাÑ এমন প্রশ্নের জবাবে জয় বলেন, তাদের (বিরোধী দল) বিরুদ্ধে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিরোধী দলের অভিযোগÑ সরকারের অনড় অবস্থানের কারণে এ অবস্থা তৈরি হচ্ছে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সজীব ওয়াজেদ বলেন, ‘তার কারণে তারা (বিরোধী দল) আগুন দিয়ে এভাবে মানুষ পোড়াবে? তারা তো মানুষের জাত না। যারা শিশুদের এভাবে মারে, তারা রাজনৈতিক দল নয়।’

হরতাল চলাকালে আগুনে পোড়ানো, বোমা হামলার ঘটনা অহরহ হচ্ছে। তাহলে কী সরকার জনগণের নিরাপত্তা দিতে ব্যর্থ হচ্ছেÑ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে জয় বলেন, ‘না। সোমবারও আইনশৃঙ্খলা বাহিনী কয়েক কিলো বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে। যারা এসব ঘটনার সমর্থন দিচ্ছে, তাদের অচিরেই গ্রেপ্তার করা হবে।’

জয়ের ঢাকা মেডিকেল যাওয়ার খবরে দুপুর থেকেই আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ভিড় জমাতে থাকেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে মেডিকেল কলেজের গেইট পর্যন্ত সমবেত হয়ে দাঁড়িয়ে জয়কে স্বাগত জানান তারা।

দুপুরে অগ্নিদগ্ধদের দেখতে গিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ’৭১-এর রাজনৈতিক কৌশল এবং বর্তমান রাজনৈতিক কর্মকাণ্ড একই সূত্রে গাঁথা। ’৭১-এ যেভাবে বেয়নট, আগুন দিয়ে এবং ধর্ষণ করে মানুষ হত্যা করা হয়েছিল, এখন তাই করা হচ্ছে।

জাসদ সভাপতি ইনু বিএনপি প্রধান খালেদা জিয়াকে হরতালের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিত্যাগেরও অনুরোধ জানান। তিনি বলেন, মানুষ পুড়ে, জোড় করে ক্ষমতায় আসতে পারবেন না বেগম জিয়া। তাই হরতালের নামে মানুষ হত্যার তত্ত্ব পরিহার করে সংলাপে আসুন। আমি আবারও অনুরোধ করছি এসব পরিহার করে সংলাপে বসুন।

দেশের সাধারণ জনগণকে হরতালের নামে সন্ত্রাস ও আগুনে পুড়িয়ে মানুষ হত্যা মোকাবিলায় এগিয়ে আসার আহবান জানান তথ্যমন্ত্রী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া