adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোন যুদ্ধবিরতি চলবে না, যুদ্ধ চলবে: বললেন ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজায় ইসরায়েল-হামাসের ব্যপক সহিংসতার দশম দিনে ইসরায়েলের বিমান হামলায় ২শ’র বেশি নিরীহ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এদের মধ্যে প্রায় ৬৩ জন শিশু। এমন ভয়াবহ প্রাণঘাতি সহিংসতা থামাতে যুদ্ধবিরতির জন্য আন্তর্জাতিক মহলের চাপ বাড়ছে। এদিকে এত প্রাণহানীর পরেও ফিলিস্তিনের গাজায় হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি জানায়, বুধবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন নেতানিয়াহুকে ফোন করে সহিংসতা কমানোর কথা বলার কিছুক্ষণ পরই এক ভিডিও বার্তায় নেতানিয়াহুর এ ঘোষণা আসে ।

টুইটারে পোস্ট করা ভিডিও বার্তায় নেতানিয়াহু যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের ফোন কলের কথা উল্লেখ না করে ইসরায়েলের আত্মরক্ষার অধিকারের পক্ষে বলায় জো বাইডেনকে প্রশংসা করেছেন। নেতানিয়াহু বলেন, ‘ইসরায়েলের নাগরিক, আপনাদের জন্য শান্তি ও নিরাপত্তা ফিরিয়ে না আনা পর্যন্ত এ অভিযান চালিয়ে যাওয়ার বিষয়ে আমি সংকল্পবদ্ধ।’

এদিকে যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে প্রস্তাব পাসের চেষ্টা আবারো আটকে দিয়েছে যুক্তরাষ্ট্র। অন্যদিকে দ্রুত যুদ্ধবিরতি কার্যকরে আহবান জানিয়েছে ২৮ মার্কিন সিনেটর।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া