adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কয়েকদিন বৃষ্টি থাকবে – সমুদ্রে ৩ নম্বর সতর্কতা

3ডেস্ক রিপাের্ট : দেশের সমুদ্র বন্দরগুলোকে ৩ নম্বর এবং নদী বন্দরগুলোকে ২ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর।
 
উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ু চাপের তারতম্যের আধিক্য বিরাজ করায় ঝড়ো হাওয়ার আশংকায় এ সতর্কতা সংকেত জারি করা হয়েছে।
 
এছাড়া এ কারণে দেশের বিভিন্ন জেলায় বৃষ্টির প্রভাব রয়েছে। বৃষ্টির এই প্রভাব সোমবার পর্যন্ত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।
 
২২ এপ্রিল শনিবার আবহাওয়া অধিদফতরের বিশেষ বুলেটিনি বলা হয়, চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর এবং নদী বন্দরগুলোকে ২ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।
 
বৃষ্টির এই প্রভাব রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে সোমবার পর্যন্ত থাকতে পারে। এছাড়া কমবেশি দমকা ও ঝোড়ো হাওয়ার পূর্বভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।
 
বুলেটিনে আরো বলা হয়, উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ু চাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। এজন্য উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।
 
এসময় উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থাকতে এবং সাবধানে চলাচল করতে বলা হয়েছে।
 
এছাড়া নদী বন্দরগুলোকে ২ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।
 
আবহওয়ার বুলেটিনে বলা হয়, শুক্রবার সকাল ছয়টা থেকে শনিবার সকাল ছয়টা পর্যন্ত ঢাকায় দুই মিলিমিটার পরিমাণ বৃষ্টিপাত হয়েছে। পরে এর পরিমাণ আরো বেড়ে যায়। পরের তিন ঘণ্টায় আজ সকাল ছয়টা থেকে নয়টা পর্যন্ত ১৯ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া