adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২০২১ সালে যে সব দেশের বিরুদ্ধে ওয়ানডে ও টি -টোয়েন্টি ম্যাচে লড়বে সাকিব- তামিমরা

স্পাের্টস ডেস্ক : আগামী বছর জানুয়ারি – ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ দিয়ে বছর শুরু করবে বাংলাদেশের ক্রিকেট। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ছাড়াও ক্যারিবিয়ানদের বিরুদ্ধে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে সাকিব-তামিমরা। সিরিজের সময়সীমা ৪ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি।

ফেব্রুয়ারি- মার্চে নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি। সিরিজের সময়সীমা ২৩ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ।

মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাটিতে তিনটি ওয়ানডে। সিরিজের সময়সীমা ১৮-২৯ মে।
জুনে বিদেশের মাটিতে অনুষ্ঠেয় এশিয়া কাপে বাংলাদেশ অন্তত ছয়টি ম্যাচ খেলতে পারে। ২০১৮ সালের এশিয়া কাপেও বাংলাদেশ ছয়টি ম্যাচ খেলেছে। সেই সুবাদে ধারনা করা হচ্ছে এবারও অনুরূপ ম্যাচ হতে পারে।

জুন-জুলাই মাসে জিম্বাবুয়ের বিপক্ষে তাদের মাটিতে তিনটি ওয়ানডে এবং সমান সংখ্যক টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। দুটি টেস্টও থাকছে এই সিরিজে। সিরিজের সময়সীমা ১৮ জুন থেকে ২৮ জুলাই।

সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাটিতে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। সিরিজের সময়সীমা ৬-১৪ সেপ্টেম্বর। সেপ্টেম্বর – অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাটিতে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। সিরিজের সময়সীমা ২০ সেপ্টেম্বর থেকে ১১ অক্টোবর।

অক্টোবর- নভেম্বরে এই সময়ে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেমিফাইনালে না উঠলেও অন্তত ৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পারে লাল সবুজের দেশ। নভেম্বর- ডিসেম্বরে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলবে সাকিবরা। পাকিস্তান এই সফরে দুটি টেস্টও খেলবে। সিরিজের সময়সীমা ১৬ নভেম্বর থেকে ১৪ ডিসেম্বর।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া