২০শে আগস্ট, ২০১৯ ইং | ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

‘শচিনের যে রেকর্ড কোহলি ভাঙতে পারবেন না’

স্পোর্টস ডেস্ক : বিরাট কোহলি, তর্কসাপেক্ষে এ সময়ের সেরা ব্যাটসম্যান। শুধু এখনকার সময়ের নয়, কোহলিকে সর্বকালের সেরা ব্যাটসম্যানদের তালিকায়ও রাখতে হবে বলে মনে করেন ক্রিকেট বোদ্ধারা। ব্যাটিং রেকর্ডে সবার উপরে যিনি, সেই শচিন টেন্ডুলকারের সব রেকর্ডই ভারতের বর্তমান অধিনায়ক ভেঙে দেবেন, এটাও জোর বিশ্বাস অনেকের।

ভারতের কিংবদন্তি ওপেনার বীরেন্দর শেবাগও এতে একেবারে দ্বিমত পোষণ করছেন না। তবে স্বদেশি শচিনের একটি রেকর্ড কোহলি কখনই ভাঙতে পারবেন না বলে মনে করেন তিনি। কি সেই রেকর্ড?

শেবাগ বলেন, সবাই মনে করে বিরাট কোহলি ব্যাটিংয়ের সব রেকর্ড ভেঙে ফেলবে। আমিও অনেকবার বলেছি, সে সব রেকর্ড ভেঙে ফেলতে পারে। তবে একটি রেকর্ড মনে হয় ভাঙতে পারবে না, সেটা হলো শচিনের মতো ২০০ টেস্ট খেলা। এজন্য একজনকে কমপক্ষে ২৪ বছর ক্রিকেট খেলতে হবে।

কোহলির এত রেকর্ড নিয়ে আরেকটি কথা বলা হয়। বর্তমান যুগে বোলিংয়ের মান তেমন ভালো নয় বলেই এত কিছু করতে পারছেন ভারতীয় এই ব্যাটসম্যান।

মানুষের এমন কথার সঙ্গে মোটেই একমত নন শেবাগ। তিনি বলেন, আরেকটা কথা মানুষ বলে থাকে, সেটা হলো এ যুগে ভালো মানের বোলারদের মুখোমুখি হতে হচ্ছে না কোহলিকে। অন্য ব্যাটসম্যানরাও কিন্তু এই ধরণের বোলারদের বিপক্ষেই খেলছে, কিন্তু তারা এত রান করতে পারছে না।

কোহলির এত রান পাওয়ার পেছনে একটিই কারণ দেখছেন শেবাগ, সেটা হলো দুর্দান্ত ধারাবাহিকতা। ভারতের সাবেক এই ওপেনারের ভাষায়, তার মধ্যে বিশেষ কিছু আছে যার জন্য সে এতটা ধারাবাহিক। আমি টেন্ডুলকার, গাঙ্গুলি, লক্ষ্মণ, দ্রাবিড়ের মতো ব্যাটসম্যানদের সঙ্গে খেলেছি। তাদের ক্যারিয়ারেও উত্থান পতন ছিল। কিন্তু কোহলির ক্যারিয়ারে এখন পর্যন্ত সেটা দেখা যায়নি।- ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া