adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ধর্মশালায় টেস্ট, কলকাতায় টি২০

Ban-ina Logoক্রীড়া প্রতিবেদক ঃ আপাতত জাতীয় ক্রিকেট দলের ঘরের মাঠে কোন হোম সিরিজ নেই। যেটুকু আলোচনা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডে সঙ্গে হয়েছিল সেটাও বাতিল করে দিয়েছে বিসিবি। ঘরোয়া ক্রিকেট লীগের দিকেই মুলত বিসিবির আপাতত দৃস্টি। ঘরোয়া ক্রিকেট শেষ হলেই বিসিবি ভারতের দল পাঠাবার ঘোষনা দেবে বলে জানা গেছে।

প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের দলবদল ১০ এপ্রিল শেষ হল। এ মাসের ২২ তারিখ মাঠে গড়াবে জমকালো ক্রিকেট লীগ। হোম সিরিজের আয়োজন করলে সকলের দৃস্টি সেদিকে চলে যাবে। এছাড়া তারকা ক্রিকেটার ছাড়া ক্লাব গুলোও খেলতে আগ্রহী নয়। তাই আপাতত কোন হোম সিরিজ নিয়ে ভাবছে না বিসিবি। যা কিছু ভাবনা আগস্টে ভারত সফর নিয়ে।

রমজান ঈদের পর ভারতে প্রথম বার আমন্ত্রন পেয়ে খেলতে যাবে বাংলাদেশ। টেস্ট সার্টিফিকেট পাবার পর এবারই প্রথম বাংলাদেশ ভারতের মাটিতে সিরিজ খেলবে। আগস্ট মাসে মাশরাফিরা ভারত যাবার চুক্তি চূড়ান্ত। আগস্টের দ্বিতীয় সপ্তাহে মাশরাফিরা ভারত যাবে একটি মাত্র টেস্ট খেলতে। ভারতের মাটিতে বাংলাদেশের ইতিহাসে প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে ধর্মশালায়। এমন তথ্য বিসিবির অন্দর মহল থেকে জানা গেছে। ধর্মশালা টেস্ট ভেন্যু চূড়ান্ত হয়ে আছে টি২০ বিশ্বকাপের সময়।

একটি টেস্ট খেলার চুক্তি তো আগেই ছিল। এবার বিসিবির অনুরোধে একটি টি২০ ম্যাচ যোগ হয়েছে। এর সঙ্গে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন ভারতীয় ক্রিকেট বোর্ডকে ওডিআরই সিরিজের অনুরোধ করেছেন বলেও বিসিবি সূত্র থেকে তথ্য পাওয়া গেছে। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড এখনও পাপনের এই অনুরোধে সাড়া দেয়নি বলে জানা গেছে।

কলকাতা ক্রিকেট কর্তারা টি২০ ম্যাচ খেলার বিষয়ে গ্রীন সিঙ্গনাল দিয়েছেন। কিন্তু বিসিবি থেকে লিখিত চেয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছ থেকে। এছাড়া আরও জানা গেলে যদি ওডিআই সিরিজ অনুষ্ঠিত না হয় তাহলে টি২০ ম্যাচের সংখ্যা বাড়াতে চায় কলকাতার ক্রিকেট কর্তারা। সে তালিকায় শীর্ষে আছেন প্রিন্স অব ক্যালকাটা খ্যাত সৌরভ গাঙ্গুলির নাম।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া