adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়াজ রহমানের ওপর হামলা দলীয় ক্ষোভের বহিঃপ্রকাশ!

Riaz-Rhaman-1421163301-300x191আসাদুজ্জামান সম্রাট : ‘রাজনীতিক নয়, সাবেক আমলা আর কিছু চাটুকাররা ঘিরে রেখেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে, যার কারণে সময়ে সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে ব্যর্থ হয়েছে দলটি’-বিএনপি, যুবদল, ছাত্রদলের সিংহভাগ নেতারা এমন অভিযোগ করে আসছিলেন। দীর্ঘদিন ধরে চলে আসা এমন অভিযোগ থেকেই ক্ষোভ বাড়ছিল শমসের এম চৌধুরী, রিয়াজ রহমান, সাবিহ উদ্দিনসহ আরও কয়েকজন সাবেক আমলার উপর।
তাদের সঙ্গে পুলিশের সাবেক আইজি আব্দুল কাইয়ুম, মেজর জেনারেল (অব.) আব্দুল হালিম, শামসুর রহমান শিমুল বিশ্বাস, মার“ফ কামাল খান সোহেলদের উপরেও ক্ষোভ রয়েছে বড়ো একটি অংশের।
সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমানের উপর হামলা এবং কিছুদিন আগে সাবিহ উদ্দিন আহমেদের গাড়িতে আগুন দেয়ার পর প্রশ্ন উঠেছে এটা ক্ষোভের বহি:প্রকাশ কি-না। খালেদা জিয়ার গুলশানের এই কার্যালয়টিতে সাবেক আমলাদের বসার ব্যবস্থা থাকলেও রাজনীতিকদের বসার কোন জায়গা নেই। দলের স্থায়ী কমিটির সদস্য, ভাইস-চেয়ারম্যানসহ অনেক সিনিয়র নেতারা এদের কারনে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতেও মাঝে মাঝে বাধাগ্রস্ত হন।
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে প্রতিনিয়তই যোগাযোগ হতো এসব নেতাদের। নিজের গুরুত্ব বাড়াতে শমসের মবিন চৌধুরী তো নিজেই এসব কথা রেকর্ড করে অন্যদের শোনাতেন। অন্যরা তাদের রহমানকে ‘আপনি’ সম্বোধন করলেও তিনি ‘তুমি’ সম্বোধন করেন এমন একটি রেকর্ড তো ইউটিউবে ঝড় তুলেছে। সেখানে দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে তারেক রহমানের কথা বলতে না পারা এবং তার মাধ্যমে তথ্য দেয়ার বিষয়টি তুলে ধরা হয়।

সম্প্রতি ছাত্রদলের কমিটি দেয়া নিয়েও ক্ষোভ তৈরি হয়। এই কমিটিতে ¯’ান পাওয়াদের সবাই খালেদা জিয়ার আশেপাশে থাকা নেতাদের আর্শীবাদপুষ্ট। এই কমিটিতে স্থান হয়নি সাবেক ছাত্রনেতাদের অনুসারী কোন কর্মীর। এ নিয়ে মারামারি, ভাঙচুরের ঘটনাও ঘটেছিল।
গত বছরের ৫ জানুয়ারির নির্বাচনের বিষয়ে যে কজন আন্তর্জাতিক লবিং করেছিল তার মধ্যে সাবিহ উদ্দিন আহমেদ একজন। গুলশান অফিসে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে তার উš§াসিক আচরণে ক্ষুব্দ অনেকেই।

নির্ভরযোগ্য একাধিক সূত্র দাবি করেছে, অবরোধে তার গাড়ি পোড়ানো এবং রিয়াজউদ্দিনের উপর হামলা ক্ষোভেরই বহি:প্রকাশ হতে পারে। বিশেষ করে এই সময়ে দলের কেউ কেউ সুযোগ নিতে পারেন। একাধিক গোয়েন্দা সূত্র জানিয়েছে তাদের তদন্তে এ দিকটিও গুরুত্ব পাচ্ছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া