adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিথ্যা খবর প্রচার করে চীন- ভারত উত্তেজনা বাড়িয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম

PKআন্তর্জাতিক ডেস্ক : ডোকা লা নিয়ে ভারত ও চীনের টানাপোড়েন চলছে। তারই মধ্যে মিথ্যা খবর ছড়িয়ে উত্তেজনারর আগুন আরও বাড়িয়ে দিচ্ছে পাকিস্তান। নকল ভিডিও ও মিথ্যা খবর ছড়িয়ে পরিস্থিতি আরও জটিল করছে পাকিস্তানের সংবাদমাধ্যম।  

সম্প্রতি পাকিস্তানের বেশ কিছু সংবাদ মাধ্যম দাবি করেছে, চীনা সেনার হাতে সিকিম সীমান্তে প্রাণ হারিয়েছেন ১৫৮ জন ভারতীয় সেনা। খবরটি প্রথম সম্প্রচার করা হয় পাকিস্তানের ‘‌দুনিয়া নিউজ টিভি’‌ নামে একটি চ্যানেলে। এরপরে পাকিস্তানের প্রথম সারির সংবাদমাধ্যম ডন টিভিও এমনই একটি প্রতিবেদন সম্প্রচার করে। সঙ্গে সঙ্গে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় এই খবর।  

এই ঘটনার পর পরই চীনের প্রশংসায় পঞ্চমুখ হয়ে পড়ে পাকিস্তানের আপামর জনতা। তারপরেই নড়েচড়ে বসে ভারতীয় বিদেশ মন্ত্রালয়। তারা বিবৃতি দিয়ে জানিয়ে দেয়, ওই প্রতিবেদনগুলি নকল ও উদ্দেশ্যপ্রণোদিত। কোনও দায়িত্বশীল সংবাদমাধ্যমের এমন ভুয়া খবর প্রচার উচিত নয়। এরপর চাপে পড়ে ভুয়া খবর প্রকাশের জন্য দুঃখপ্রকাশ করে ওই সংবাদমাধ্যমগুলি।  

কিন্তু কী কারনে ছড়াল এই খবর। এই প্রসঙ্গে ভারতীয় গোয়েন্দাদের দাবি, নিজেদের ভাবমূর্তি উজ্জ্বল করতে এই খবর রটিয়েছিল পাকিস্তানি সেনা। তাদেরই মিথ্যা দাবির শিকার পাকিস্তানি সংবাদমাধ্যম। সরকার বা সেনার মদত না থাকলে নিজেদের ভাবমূর্তি ক্ষুণ্ণ হবার সম্ভাবনা আছে জেনেও কোনও সংবাদমাধ্যম এরকম ভিত্তিহীন দাবি করতে পারে না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া