adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বনানীর ঘটনায় ধর্ষণের আলামত পাওয়া যায়নি

BANANIনিজস্ব প্রতিবেদক : বানানীতে ধর্ষণের শিকার ২ বিশ্ববিদ্যালয় ছাত্রীর শারীরিক পরীক্ষার প্রতিবেদনে ধর্ষণের কোন আলামত পাওয়া যায়নি বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেকে) হাসপাতালের ফরেনসিক মেডিকেল বোর্ড।

বৃহস্পতিবার (১ জুন) দুপুর ১টার দিকেঢামেকের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি জানিয়েছেন, দুপুর সাড়ে ১২টার দিকে ভিকটিম সাপোর্ট সেন্টারের পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি আরেও জানিয়েছেন, ধর্ষণের পরে ৪০ দিন অতিবাহিত হলে সাধারণত ধর্ষণের কোনো আলামত পাওয়া যায় না।এছাড়া তাদের ডিএনএ প্রোফাইলিংয়েকামিজ ও হাইভেজনাল সফট পরীক্ষা করতে দেওয়া হয়েছিল। সেখানে কোনো ধর্ষণের আলামত পাওয়া যায়নি। তাদের শরীরে কোনো নির্যাতনের আঘাত পাওয়া যায়নি।

এর আগে রবিবার (মে ৭) দুপুরে তাদের শারীরিক পরীক্ষা জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হয়।

ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান ডা. সোহেল মাহমুদ সে সময় বলেছিলেন, দুই ভিকটিমকে আমরা পেয়েছি। ৫ সদস্যদের মেডিকেল বোর্ড গঠন করে তিনটি করে পরীক্ষা করা হয়েছে। পরীক্ষাগুলো হলো- মাইক্রোবায়োলজি, রেডিওলজি এবং ডিএনএ। আগামী ১৫-২০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ রিপোর্ট দিতে পারবো।

গত ২৮ মার্চ দ্য রেইন ট্রি হোটেলে জন্মদিনের পার্টিতে আমন্ত্রণ করে ওই দুই বিশ্ববিদ্যালয় ছাত্রীকে ধর্ষণ করা হয়। এ অভিযোগে শনিবার রাতে বনানী থানায় একটি মামলা দায়ের করা হয়।

মামলায় পাঁচজনকে আসামি করা হয়েছে। আসামিরা হলেন— সাফাত আহমেদ, নাঈম আশরাফ, বিল্লাল হোসেন, সাদনান ও সাকিফ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া