adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রয়োজনে ট্যাক্সি ভাড়া পুন:নির্ধারণ করা হবে

নিজস্ব প্রতিবেদক : জনগণ প্রত্যাখ্যান করলে ট্যাক্সি ভাড়া পুন:নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের। 
শুক্রবার বেলা ১১টায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। ওবায়দুল কাদের বলেন, অতীতে যেসব ট্যাক্সি ক্যাব রাস্তায় নেমেছে তা ছয় মাসের মধ্যে নষ্ট হয়ে গেছে। এখন সেগুলোর দিকে তাকানোও যায় না। 
যাত্রীদের জন্যও ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে আমরা যেসব শর্ত দিয়েছিলাম সেগুলো মেনে কোনো কোম্পানি আগ্রহ প্রকাশ করে না ট্যাক্সি ক্যাব আনতে। 
তিনি আরও বলেন, আর্মি ওয়েল ফেয়ার ট্রাস্ট এবং তমা পরিবহন জাপান থেকে মানসম্মত গাড়ি আমদানি করেছে। সেনা পরিচালিত ট্যাক্সিগুলো প্রাক্তন সেনারা চালাবেন, ফলে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত হবে। এছাড়াও ট্যাক্সিগুলো ট্রাকিং সিস্টেমের আওতায় থাকবে, পথে কোনো ধরনের অসুবিধা হলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা যাবে। এ বিষয়গুলো বিবেচনা করে ভাড়া কিছুটা বেশি নির্ধারণ করা হয়েছে, তবে জনগণ প্রত্যাহার করলে ভাড়া পুন:নির্ধারণ করা হবে।
মন্ত্রী বলেন, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের নিজস্ব কোনো ভবন ছিল না। সড়ক ও জনপথ অধিদপ্তরের ঢাকা সার্কেল অফিসে কার্যক্রম পরিচালিত হয়ে আসছিল। গত ৩১ মার্চ ঠিকাদার প্রতিষ্ঠান কুশলী নির্মাতা লিমিটেডের সঙ্গে তিনটি বেজমেন্টসহ ১৫ তলা ভবন নির্মাণের চুক্তি সম্পন্ন হয়েছে সড়ক ও জনপথ অধিদপ্তরের। ৬৫ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পের কাজ অক্টোবর ২০১৬-তে ৪টি ধাপে শেষ হবে। ইতিমধ্যে শোর পাইলিংয়ের কাজ শেষ হয়েছে এবং ৪৫ কোটি ৩৩ লাখ টাকার প্রথম টেন্ডার প্যাকেজের কাজ চলমান রয়েছে। মন্ত্রী আরও বলেন, পরিবহন খাতের কর্মকাণ্ড অনেক বিস্তৃত হয়েছে। কোইকা এর অনুদান এবং কারিগরি সহায়তায় নতুন ভবনে অত্যাধুনিক ডাটা সেন্টার ও ওয়েব পোর্টাল সিস্টেম স্থাপন করা হবে। নতুন ভবনে কার্যক্রম শুরু হলে পরিবহন খাতে শৃঙ্খলা এবং সেবার মান আরো বৃদ্ধি পাবে।
এ সময় যোগাযোগ মন্ত্রণালয় এবং সড়ক পরিবহন কর্তৃপক্ষের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া