adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাতিরঝিলে আলোর ঝলকানি

untitled-53_19759_0ঢাকা: আতশবাজির আলোয় আকাশে বিচিত্র নকশার আলোর ঝলকানি। সঙ্গে লেজার লাইট। মুগ্ধ চোখে তাকিয়ে  লাখো জনতা।

রাজধানীর হাতিরঝিলে বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ১০ হাজার মেগাওয়াট অতিক্রম ও জাতীয় বিদ্যুৎ সপ্তাহ’২০১৩  উপলক্ষে আয়োজিত  আলোক উৎসবের চিত্র ছিল এটি।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ আলোক উৎসবের উদ্বোধন করেন। 

১৫ মিনিটের এ আলোক উৎসবটি যেন চোখ ধাঁধানো খেলায় মেতেছিলো পুরো হাতিরঝিল এলাকা।  
রামপুরা এলাকা থেকে হারিঝিলে ঘুরতে আসা সাবেক ব্যাংক কর্মকর্তা আবদুল হাকিম বাংলানিউজকে বলেন, আমি আলোর এ উৎসব দেখে মুগ্ধ হয়েছি। আমার ৬০ বছরের জীবনে এতো সুন্দর কিছু আমি কখনোই দেখিনি। এ উৎসব দেখতে আমার ১১ বছরের নাতনি স্নেহাও এসেছে। 

স্নেহা রাজধানীর ভিকারুন্নেসা স্কুল পড়ে। হাতিলঝিলের ১৫ মিনিটের লেজার লাইটের খেলা ও আতসবাজিতে মুগ্ধ ও অভিভূত এ কিশোরী। সে বলে, এমন সুন্দর অনুষ্ঠান আগে শুধু টিভিতে দেখতাম। বাস্তবে কখনও দেখা হয়নি। 

আজ বাস্তবে দেখলাম। বাসায় গিয়ে ফোন করে আমার বন্ধুদের এ উৎসবের কথা বলবো। 

হরতাল থাকার কারণে দর্শনার্থীদের আসতে কম কষ্ট পোহাতে হয়নি। নিরাপত্তার স্বার্থে হাতিরঝিলে ঢোকার সব রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছিলো। 

বাংলামটর সাইটের ঢোকার পথ থেকে প্রায় দুই মাইল রাস্তায় হেঁটে এসেছেন নফিজ। এতোটা কষ্টা করে হেঁটে আসলেও আজকের সৌন্দর্য্য দেখে সব কষ্টের কথা ভুলে গেছেন বলে জানান তিনি। 

নাফিজ বলেন, আরে ভাই, প্রথমে এই রাস্তা হেঁটে আসতে হলো। যখন দেখলাম যে মোটরসাইকেল ঢুকতে দিচ্ছে না তখন কারওয়ানবাজারে বন্ধুর অফিসে মোটরসাইকেল রেখে এই রাস্তা হেঁটে এসেছি। কিন্তু উৎসবের আলোর এ খেলা দেখে  মনে হচ্ছে, শুধু দুই মাইল কেন? ৫ মাইল রাস্তা হেঁটে আসলেও আফসোস থাকত না। এজন্য বর্তমান সরকারকে ধন্যবাদ না দিয়ে পারছি না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া