adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সালাউদ্দিনকে ছাড়াই ইস্তেহারের ২৫ আইটেম ঘোষনা!

1214জহির ভূইয়া ঃ ফুটবল ফেডারেশনের নির্বাচনকে সামনে রেখে সম্মিলিত পরিষদ ব্যানার আজ বিকেলে হোটেল পূর্বানীতে আনুষ্ঠানিক নির্বাচনী ইস্তেহার ঘোষনা দেয়। ২৫ নম্বর পর্যন্ত লম্বা ইস্তেহারের অনুষ্ঠানের মুল আকর্ষন সভাপতি কাজী সালাউদ্দিনই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না। এবং সহ-সভপতি পদে বর্তমান কমিটিতে থাকা এবং এবারের নির্বাচনের ও আছেন কাজী নাবিল আহমেদও ইস্তেহার ঘোষনার অনুষ্ঠানে উপস্থিত না থাকায় মিডিয়াতে নানা কথা চালাচালি হতে থাকে।

বিনা ভোটে আগেই নির্বাচিত সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদীর নেতৃত্বেই মুলত ইস্তেহারের ঘোষনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঞ্চে বসে ছিলেন সালাম মুর্শেদী, বাদয় রায়, সামশুল হক চৌধুরী এমপি, মহিউদ্দিন আহমেদ মহি, তরফদার মোঃ রুহুল আমিন ও হারুনুর রশিদ।

সম্মিলিত পরিষদের প্রধান সম্বনয়ক তরফতার মোঃ  রুহুল আমিন ইস্তেহারের ২৫টি আইটেম মিডিয়ার সামনে পড়ে শোনা বার আগে গত ৪ বছরে সালাউদ্দিন সম্মিলিত পরিষদ কি কি করেছে তার একটি ফিরিস্তি দিলেন। এরপরই শুরু হয় মিডিয়ার প্রশ্নের পর্ব। সাংবাদিকরা শুরু থেকে শেষ অবদি সালাম মুর্শেদীর কাছে বিভিন্ন জবাব চানতে চায়। কেন সালাউদ্দিন ইস্তেহার ঘোষনার অনুষ্ঠানে এলেন না? সালাম মুর্শেদীর কাছে জানতে চাওয়া হলে তিনি প্রসঙ্গটি অন্যদিকে টেনে নিয়ে এড়িয়ে গেছেন।

ইস্তেহারে কেন জাতীয় দলের ব্যর্থতা আর উন্নয়নের প্রসঙ্গটি অগ্রাধিকার পেল না? এই পয়েন্ট-টি কেন ২৫ নম্বরে? এ প্রশ্নটি উঠার সঙ্গে সঙ্গেই সালাম মুর্শেদীকে দেখা গেলে কাগজে নোট করে নিলেন।

ইস্তেহারে ফুটবলার তৈরি করতে একাডেমী গঠনের ও জেলা-বিভাগে ক্লাব টুর্নামেন্ট আয়োজন, মাঠ গুলো আন্তর্জাতিক মানে নিয়ে যাবার কথা বিশেষ  ভাবে উল্লেখ্য করা হয়েছে। কিন্তু সাংবাদিকরা প্রশ্ন তোলে, ‘যেখানে ফুটবলের আর্থিক অবকাঠামো প্রচন্ড খারাপ সেখানে ফুটবল উন্নয়নে এতো অর্থ বাফুফে কোথা থেকে পাবে? জবাব দিতে গিয়ে সালাম মুর্শেদী বলেন,‘আমাদের ফুটবলের উন্নয়নে আর্থিক অবকাঠামো ভাল না এটা সবাই জানে। সরকারী বাজেটে ফুটবল অন্তর্ভূক্ত না। এবার আমরা সেই চেস্টা করছি। এবং আমাদের সকল স্পন্সর কোম্পানী আমাদের সঙ্গেই থাকেন বলে ওয়াদা দিয়েছে। অধিকাংশ স্পন্সর আমাদের নিজেদের মধ্যেই আছে। সালাম মুর্শেদী তাদের ইস্তেহারে ক্লাব গুলোকে পেশাদারিত্বের মধ্যে কেন আনছেন না এ প্রশ্নও এড়িয়ে যান।

তবে শেষ দিকে সহ-সভাপতি বাদল রায় সাংবাদিকদের ঘোষনা দিয়ে বলেন,‘আমি একটি বিষয় পরিস্কার করতে চাই, সেটা হচ্ছে আমার কাজী সালাউদ্দিনের নেতৃত্বে ২১ জন এক সঙ্গে আছি এবং থাকার অঙ্গীকার করেছি। এবং আমাদের গত ৮ বছর ধরে যেসব স্পন্সর কোম্পানী ছিল তারা জানিয়েছে আমরা নির্বাচিত হলে তারা আমাদের সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তি স্বাক্ষর করবে।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া