adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিজিবির গুলিতে যুবদল নেতা নিহত

image_70395_0চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলায় বিজিবির (বর্ডার গার্ড বাংলাদেশ) টহল গাড়িতে হামলার ঘটনায় গুলিতে প্রাণ হারিয়েছেন ফারুক পাটওয়ারী (৩২) নামে এক যুবদল নেতা। আহত হয়েছে অন্তত ১০ জন।

বুধবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে সদরের মান্দারী (লোধেরগাঁও) এলাকায় এ ঘটনা ঘটে।

যুবদল নেতা নিহতের প্রতিবাদে বৃহস্পতিবার চাঁদপুরে আধাবেলা হরতাল ঘোষণা করা হয়েছে।

নিহত ফারুক চাঁদপুর সদর উপজেলার মান্দারী গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে। তিনি সদরের শাহ মাহমুদপুর ইউনিয়ন যুবদল কমিটির সদস্য বলে জানা গেছে। তিনি দুই ছেলে ও এক মেয়ের জনক।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, বিকেলে অবরোধ চলার সময় বিজিবির টহল গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে পিকেটাররা। বিজিবি তাদের ধাওয়া দিলে দুই পক্ষে সংঘর্ষ শুরু হয়। পরে বিজিবি গুলি চালালে ফারুক গুলিবিদ্ধ হন। গুরুতর অবস্থায় তাকে চাঁদপুর সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিছুক্ষণ পরেই কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থলে উপস্থিত নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম জানান, বিকেলে চাঁদপুর-কুমিল্লা মহাসড়কে বিজিবি টহল দিচ্ছিল। এ সময় অবরোধকারীরা বিজিবির গাড়ি লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আইন-শৃঙ্খলা বাহিনী রাবার বুলেট ছোড়ে। এতে হতাহতের ঘটনা ঘটে।

ঘটনার প্রতিবাদে সন্ধ্যা সাড়ে ৭টায় চাঁদপুর জেলা বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে জেলা যুবদল সভাপতি শাহজালাল মিশন আগামীকাল বৃহস্পতিবার আধাবেলা হরতাল আহ্বান করেন। সেই সাথে তিনি ফারুক পাটওয়ারীর হত্যার বিচার দাবি করেন।

ফারুকের মৃত্যুতে ওই এলাকায় শোকের ছায়া নেমে আসে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া